লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

মেসিকে বেঞ্চে বসিয়ে রেখে দল গঠন করা হয়নি : রামিজ রাজা

WhatsApp Group   Join Now এবারের অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জন্য যে স্কোয়াড ঘোষণা করা হয়েছে তা অনেকেরই অপছন্দ। বিশেষ করে অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব ...

Published on:

WhatsApp Group   Join Now

এবারের অস্ট্রেলিয়ায় আয়োজিত টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের জন্য যে স্কোয়াড ঘোষণা করা হয়েছে তা অনেকেরই অপছন্দ। বিশেষ করে অভিজ্ঞ অলরাউন্ডার শোয়েব মালিককে না নেওয়ায় পিসিবি ও নির্বাচকদের উপর কথার বিষ উগরে দিচ্ছেন অনেকে।

বিশ্বকাপের বাকি আর মাত্র কয়েকদিন, প্রায় একমাস হয়ে গেছে দল ঘোষণা করা। কিন্তু পাকিস্তানের বিশ্বকাপ দল নির্বাচন নিয়ে সমালোচনা থামছেই না।টি-টোয়েন্টি বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে যারা সমালোচনা করছেন তাদেরকে পিসিবি চেয়ারম্যান রামিজ রাজা বললেন- আমরা লিওনেল মেসিকে বেঞ্চে বসিয়ে রাখেনি যে এত সমালোচনা হবে।

এশিয়া কাপ কিংবা ইংল্যান্ড সিরিজ জিততে না পারলেও পাকিস্তানের ওভার অল পারফরম্যান্স ছিল খুব ভালো। নিউজিল্যান্ডের মাটিতে খেলা ত্রিদেশীয় সিরিজে পাকিস্তান দল এবার উড়ছে। বাংলাদেশ ও নিউজিল্যান্ডে একটি করে হারের স্বাদ দিয়ে বাবর আজমের দল আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। তবুও পাকিস্তানের বিশ্বকাপ স্কোয়াড নির্বাচন নিয়ে চলছে সমালোচনা।

এই সমালোচনায় চটেছেন পিসিবি চেয়ারম্যান ও পাকিস্তানের সাবেক ক্রিকেটার রামিজ রাজা। তিনি সমালোচকদের উদ্দেশ্যে বলেন যে, মানুষজন এমনভাবে স্কোয়াড নিয়ে সমালোচনা করছে যেন নির্বাচন কমিটি ফুটবল ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় লিওনেল মেসিকে পাকিস্তান বেঞ্চে বসিয়ে রেখেছে।

রামিজ বলেন, ‘ক্রিকেট নিয়ে আমার সুনির্দিষ্ট ভাবনা রয়েছে। একটা দর্শন রয়েছে। প্রথমত, দল গঠনের ব্যাপারে ধারাবাহিকতাকেই আমি সবচেয়ে বেশি গুরুত্ব দিতে পছন্দ করি। দ্বিতীয়ত, দলের ক্যাপ্টেনকে শক্তিশালী করতে চাই।’

এর পরপরই রামিজ বলেন, “আমাদের বেঞ্চে কোনো লিওনেল মেসি বসে নেই। একদম খারাপ ক্রিকেটারদের নিয়েও দল তৈরি হয়নি। আমাদের হাতে অপশন অল্প। অপশন বাড়ানোর জন্য এবং প্রতিভাবান ক্রিকেটারদের তুলে আনার জন্য জুনিয়র স্তর থেকেই কাজ শুরু করছি। ওদের মধ্যে কেউ সফল হবে, কেউ হবে না।”

“আমার প্রধান দর্শন হল অধিনায়ককে শক্তিশালী রাখা। অধিনায়ক কাকে খেলাবে সেটা তার উপর ছেড়ে দেওয়া ভালো। আমরা যতটা সম্ভব বিকল্প খেলোয়াড় দলকে দিতে চাই।”

অবশ্য অধিনায়কের প্রসঙ্গ তুলে রামিজ নতুন করে বিতর্ককে একটু উসকে দিয়েছেন। সম্প্রতি এশিয়া কাপ ও বিশ্বকাপের দলে ব্রাত্য থাকার পর শোয়েব মালিক দাবি করেছিলেন, পাকিস্তানের তিন ফরম্যাটের অধিনায়ক বাবর আজম নাকি তাকে আর দলে ফেরাতে চাননি।

গত বিশ্বকাপের পর বাবর শোয়েবকে আবারও দলে ফেরানোর আশ্বাস দিলেও বাবরের ইঙ্গিতেই পিসিবি ও নির্বাচকরা আর শোয়েবের কথা ভাবেননি, এমনটি মনে করেন অনেকে। পাকিস্তান এশিয়া কাপের ফাইনালে শ্রীলঙ্কার কাছে হারের পর শোয়েব মালিকের স্বজনপ্রীতি নিয়ে একটি ইঙ্গিতপূর্ণ টুইটও করেছিলেন।

About Author