লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

T20 World Cup 2022: পাকিস্তানকে হেলায় ওড়াবে ভারত, শাহীন আফ্রিদিকে কাবু করার মারাত্মক টোটকা এখন রোহিতদের হাতের মুঠোয়!!

WhatsApp Group   Join Now চলতি মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২২। আর এই বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত ...

Published on:

WhatsApp Group   Join Now

চলতি মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে শুরু হচ্ছে টি টোয়েন্টি বিশ্বকাপ ২০২২। আর এই বিশ্বকাপের হাই ভোল্টেজ ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান আগামী ২৩ অক্টোবর। পাকিস্তানের বিরুদ্ধে এই ক্রিকেটীয় লড়াইয়ের আগে, প্রাক্তন ভারতীয় বাঁ হাতি ওপেনার গৌতম গম্ভীর পাকিস্তানি ফাস্ট বোলার শাহিন আফ্রিদির কথা মনে করিয়ে দিয়েছেন ভারতীয় দলকে।

এই হাই ভোল্টেজ ম্যাচের আগে, গৌতম গম্ভীর পাকিস্তানের সব থেকে বিপজ্জনক বোলার শাহিন আফ্রিদিকে নিষ্ক্রিয় করাটা ভারতীয় দলের জন্য সবচেয়ে বড় পরীক্ষা হবে বলে জানিয়ে দিয়েছেন। শাহিন আফ্রিদি বর্তমানে পাকিস্তানের নামজাদা ফাস্ট বোলার। ২০২১ এর টি-২০ বিশ্বকাপে রোহিত শর্মা , কেএল রাহুল এবং বিরাট কোহলিকে আউট করে টিম ইন্ডিয়াকে পরাজিত করতে বড় ভূমিকা রেখেছিলেন শাহিন।

কিন্তু এবার শাহিন আফ্রিদির বলের সামনে সফল হওয়ার সেরা পরিকল্পনা ভারতীয় দলকে জানিয়েছেন গৌতম গম্ভীর। গম্ভীর বলেছেন যে, টি-২০ বিশ্বকাপের ম্যাচে ভারতের ওপেনার ব্যাটসম্যানদের উচিত পাকিস্তানি ফাস্ট বোলার শাহিন শাহ আফ্রিদির বল আক্রমণাত্মক মেজাজে মোকাবিলা করা। তার সামনে উইকেট বাঁচিয়ে খেলার কথা ভাবলেই রোহিতদের ভুগতে হবে বলে মনে করেন ভারতের প্রাক্তন বাঁ হাতি ওপেনারের।

২৩ অক্টোবর অস্ট্রেলিয়ার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে পাকিস্তানের মুখোমুখি হবে ভারতীয় দল। হাঁটুর চোটের কারণে এশিয়া কাপ থেকে ছিটকে যাওয়া শাহিন আফ্রিদির মোকাবিলা করাটা আসন্ন টি-২০ বিশ্বকাপে ভারতীয় ব্যাটসম্যানদের জন্য একটি বড় চ্যালেঞ্জ বিবেচনা করা হচ্ছে।

স্টার স্পোর্টসের, “গেম- প্লান” অনুষ্ঠান-এ গম্ভীর বলেছেন, ‘শাহিন আফ্রিদির সামনে উইকেট বাঁচানোর কথা ভাবলে চলবে না। তার বিরুদ্ধে রান করার কথা ভাবতে হবে। উইকেট বাঁচিয়ে খেলতে শুরু করলে সবকিছুই ওলটপালট হয়ে যাবে। এই চিন্তাভাবনা নিয়ে টি-২০ ক্রিকেট খেলা যাবে না।”

গম্ভীর বলেন, “আমি জানি আফ্রিদি একজন বিপজ্জনক বোলার। কিন্তু ভারতীয় ব্যাটসম্যানদের তার বিরুদ্ধে রান তুলতে হবে। ভারতের শীর্ষ তিন বা চারজন দুর্দান্ত ব্যাটসম্যান আছে যারা আফ্রিদির বিরুদ্ধে রান তুলতে পারে। অন্যদিকে, এটা মনে রাখতে হবে মোহাম্মদ রিজওয়ান খুব আক্রমণাত্মক খেলে। তবে অন্য ওপেনার বাবর সময় নেয়। তাদের খেলা বুঝে বোলিং করতে হবে। মনে রাখতে হবে এই দু’জনই হলেন পাকিস্তান দলে দুই তারকা ব্যাটসম্যান। বেশিরভাগ রানটা ওরাই করে। এদের ফিরিয়ে দিতে পারলে ভারতের কাজ অনেকটাই কমে যাবে।”

About Author