অস্ট্রেলিয়ার মাটিতে প্রথমবার খেলতে গিয়ে অনুশীলন শেষে সেখানের পিচের অভিজ্ঞতা শেয়ার করলেন সূর্যকুমার যাদব..

২০২২ এ অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসরে ভারতীয় দল কিছুদিন আগেই অস্ট্রেলিয়া পৌঁছেছে। অনুশীলনও শুরু করে দিয়েছে ভারতীয় দল। অস্ট্রেলিয়ার বাউন্সি উইকেট হওয়ার কারণে টিম ইন্ডিয়ার ব্যাটসম্যানরা তার জন্য জন্য বিশেষ প্রস্তুতি নিচ্ছেন।

ভারতীয় মিডিল ওর্ডার ব্যাটসম্যান সূর্যকুমার যাদব তার প্রথম নেট সেশনের পরে এখানে পিচের প্রতি প্রতিক্রিয়া জানিয়েছেন। সূর্যকুমার যাদব পিচে কতটা বাউন্স ও কতটা পেস আছে তাও বলে দিলেন। অনুশীলনের প্রথম দিন থেকেই পিচের ভাবভঙ্গি টের পেতে শুরু করেছেন সূর্যকুমার।

পিচ সম্পর্কে কথা বলতে গিয়ে, সূর্যকুমার যাদব বিসিসিআই দ্বারা প্রকাশিত একটি ভিডিওতে বলেছেন, “আমি এখানে আসতে খুব আগ্রহী ছিলাম এবং প্রথম নেট সেশন করতে চেয়েছিলাম। প্রথম নেট সেশন খুব ভালো ছিল। দেখতে চেয়েছিলাম উইকেটে পেস কেমন। তাই একটু আস্তে শুরু করলাম। আমার পেটে প্রজাপতি উড়ছিল, আমি খুব উত্তেজিত ছিলাম। কিন্তু আপনাকে এটাও দেখতে হবে কিভাবে আপনি নিজেকে এই পরিবেশের সাথে খাপ খাইয়ে নিচ্ছেন।”

এবং “কিভাবে নিজেকে সঠিক সময়ের ব্যবহার করছেন। আমি উত্তেজিত, কিন্তু একই সময়ে প্রক্রিয়া এবং রুটিন অনুসরণ করাও গুরুত্বপূর্ণ। অনুশীলনের সময় উইকেটের বাউন্স বা পেস দেখতে হবে। লোকে বলে অস্ট্রেলিয়ায় বড় বড় মাঠ আছে, তাই আপনার গেম প্ল্যান তৈরি করা জরুরি। এখানে আপনি কীভাবে রান করবেন, এই সব জিনিস খুব গুরুত্বপূর্ণ।”