লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

অবাক ক্রিকেট বিশ্ব, দক্ষিণ আফ্রিকা হারের পর ডেভিড মিলার ভারতের প্রাক্তন অধিনায়কের হৃদয় ছুঁয়ে যাওয়া বক্তব্য দিলেন

WhatsApp Group   Join Now ভারতে আয়োজিত হয় ভারত বনাম সাউথ আফ্রিকার তিনটি ম্যাচের ওয়ান ডে সিরিজ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে ভারতীয় দল ...

Published on:

WhatsApp Group   Join Now

ভারতে আয়োজিত হয় ভারত বনাম সাউথ আফ্রিকার তিনটি ম্যাচের ওয়ান ডে সিরিজ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম ওডিআই ম্যাচে ভারতীয় দল মাত্র নয় রানে হেরে যায়। দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারতীয় দল সাউথ আফ্রিকাকে হারিয়ে দেয় সাত উইকেটের বিনিময়ে।তিন ম্যাচের এই সিরিজে দুই দলেরই ১-১ সমতা হয়।

তিন নম্বর ম্যাচটি হয়ে যায় “করো বা মরো” মানে যে দল ম্যাচটি জিতবে সিরিজটি হবে তার। তিন নম্বর ম্যাচটি ভারত তার ধারালো বোলিং এর জোরে সাউথ আফ্রিকার কে ৯৯ রানে অল উইকেট করে আর ভারত রান তারা করতে নেবে ১৯.১ ওভারে ১০৫ রান করে সিরিজটি জিতে নেয়।

এই সিরিজ তিন নম্বর ম্যাচ শুরুর আগে ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ককে নিয়ে মর্মস্পর্শী বক্তব্য দিয়েছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডেভিড মিলার।ভারতের বিপক্ষে তৃতীয় ও শেষ ওয়ানডেতে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটের দলটি আবারো ডেভিড মিলারকে অধিনায়ক করেছে। জানিয়ে রাখি, প্রথম ম্যাচে টেম্বা বাভুমা, দ্বিতীয় ম্যাচে কেশব মহারাজ এবং তৃতীয় ডু অর ডাই ম্যাচে অধিনায়ক করা হয়েছে ডেভিড মিলারকে।

সিরিজের তৃতীয় ম্যাচ শুরুর আগে ডেভিড মিলার মিডিয়ার সাথে আলাপের সময় ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক এমএস ধোনির প্রশংসা করেছেন। এটা উপেক্ষা করা যায় না যে ধোনি ভারতের অন্যতম সফল অধিনায়ক। তার অধিনায়কত্বে ২০১১ তে ওয়ানডে বিশ্বকাপ, ২০১৭ টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১৩ তে চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছেন।

যদিও এমএস ধোনি ২০২০ সালে ভারতের আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছিলেন, কিন্তু তার অধিনায়কত্ব এবং ব্যাটিং আজও মনে আছে ডেভিড মিলারের। তিনি দলের জন্য দুর্দান্ত ফিনিশারের কাজ করেছেন এই বিষয়ে ডেভিড মিলার একটি হৃদয় ছোঁয়া কথা বলেছেন।

ডেভিড মিলার বলেছেন, “এমএস ধোনি ক্রিকেট বিশ্বে আমার প্রিয় ফিনিশার।” আমরা আপনাকে বলি যে ২০১১ বিশ্বকাপে ধোনি তার নিজস্ব স্টাইলে ছয় মেরে ম্যাচটি শেষ করেছিলেন এবং ভারত ২৮ বছর পর দ্বিতীয়বারের মতো ওডিআই বিশ্বকাপ জিতেছিল।

ভারতের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের সবকটি ম্যাচে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের হয়ে অধিনায়কত্ব করেছেন ৩ জন ভিন্ন ভিন্ন খেলোয়াড়। যেমন,প্রথম ম্যাচে অধিনায়কত্ব করেন টেম্বা বাভুমা, দ্বিতীয় ম্যাচে কেশব মহারাজ এবং তৃতীয় ম্যাচে ডেভিড মিলার।

টেম্বা বাভুমা তার অধিনায়কত্বে ভারতকে নয় রানে হারিয়ে দলকে জয় এনে দেয়, কেশব মহারাজের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা ম্যাচটি সাত উইকেটে হেরে যায় এবং ডেভিড মিলারের নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা প্রথমে ব্যাট করে ৯৯ রানে অলআউট হয় আর ভারত এই ম্যাচটি ৭ উইকেটের বিনিময়ে আবার জিতে নেয় এর সঙ্গে ভারত সিরিজ জিতে যায়।

About Author