রোহিত শর্মা সহ ৩ জন ক্রিকেটারকে দ্রুত অবসরের পরামর্শ দিলেন সুনীল গাভাস্কার

টি-টোয়েন্টি বিশ্বকাপে সেমিফাইনালে রোহিত শর্মার(Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল (India cricket) ১০ উইকেট এ ইংল্যান্ডের কাছে হেরে এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে। দল হিসাবে এবারের বিশ্বকাপে ভারত ভালো পারফরম্যান্স করলেও একেবারেই পারফরম্যান্স করতে পারেনি দলের বেশ কয়েকজন ক্রিকেটার। যার খেসারত ভারতীয় দলকে দিতে হয়েছে। ভারতের বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার সেমিফাইনালে খুব খারাপ পারফরম্যান্সই হারিয়ে দিয়েছে, ক্রিকেট বিশেষজ্ঞরা এমনটাই মনে করছেন।

বিশ্বকাপে ভারতীয় ক্রিকেটারদের পাশাপাশি ভারতের বেশ কয়েকজন প্রাক্তন ক্রিকেটারও হতাশ হয়েছেন ভারতীয় দলের এমন পারফরম্যান্স দেখে। ভারতের প্রাক্তন অধিনায়ক সুনীল গাভাস্কার(Sunil Gavaskar) সেই তালিকায় সবার আগে আছেন। ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে ১০ উইকেটের হার সুনীল গাভাস্কার কিছুতেই মেনে নিতে পারছেন না।

এবার ভারতীয় ক্রিকেট দলকে গাভাস্কার টি-টোয়েন্টি ক্রিকেটের ভবিষ্যৎ বলে দিলেন। এখন থেকে কোন কোন ক্রিকেটারদের উপর জোর দেওয়া উচিত গাভাস্কার জানিয়ে দিলেন। সেই সাথে গাভাস্কার আগামী দিনের ভারতের টি-টোয়েন্টি অধিনায়কও বেছে নিলেন।

এইদিন গাভাস্কার বললেন, “এই মুহূর্তে ভারতীয় টি-টোয়েন্টি দলে বেশ কয়েকজন ক্রিকেটারদের বয়স ৩০ পেরিয়ে গিয়েছে। আমার মনে হয় আগামী দিনে সেই সমস্ত ক্রিকেটাররা ভারতীয় টি-টোয়েন্টি দলে সুযোগ পাবেন না। তাই এখন থেকে তাদের এই ব্যাপারে চিন্তা ভাবনা করা উচিত।” গাভাস্কার কারোর নাম না করলেও রোহিত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন এবং দীনেশ কার্তিকের দিকেই তার ইঙ্গিত তা বলাই বাহুল্য। কারণ বর্তমানে এই তিনজন ক্রিকেটারের বয়স যথাক্রমে ৩৫, ৩৬ এবং ৩৭।

এছাড়াও গাভাস্কার জানিয়েছিলেন, “বেশ কয়েকজন তরুণ ক্রিকেটার এবারের বিশ্বকাপে ভালো পারফরম্যান্স করেছে। ভারতীয় টিম ম্যানেজমেন্টের উচিত এখন থেকে তাদের উপরে জোর দেওয়া এবং আগামী বিশ্বকাপের আগে সেই সমস্ত ক্রিকেটারদের ভালো করে তৈরি করে নেওয়া।” সেই সাথে ভারতের পরবর্তী টি-টোয়েন্টি অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়াকে বেছে নিয়েছেন।