“বোলারদের দোষ দিয়ে লাভ নেই, তুমি নিজে কি করেছো?”, সহবাগের রোষের মুখে রোহিত

টি-টোয়েন্টি বিশ্বকাপের(T20 World Cup) সেমিফাইনালে রোহিত শর্মার(Rohit Sharma) নেতৃত্বাধীন ভারতীয় দল(India Team) ১০ উইকেটে ইংল্যান্ডের কাছে হেরে এবারের বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিল। ম্যাচ শেষে ভারত অধিনায়ক রোহিত শর্মা বোলারদের ওপরেই এই হারের সমস্ত দায় চাপিয়ে দিয়েছিলেন। ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেহবাগ(Virendra Sehwag) রোহিত শর্মার এই মন্তব্য মেনে নিতে পারছি না। বোলারদের কাঁধে ম্যাচ হারের সমস্ত দায় চাপিয়ে দেওয়ায় এবার ভারতের প্রাক্তন ওপেনার বীরেন্দ্র শেওবাগ রোহিত শর্মার সমালোচনা করলেন।

এই ম্যাচে ইংল্যান্ড ব্যাটিং করতে নেমে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় কোন উইকেট না হারিয়েই। এই ম্যাচে ভারত দশ উইকেটে হেরে যায়। রোহিত শর্মা বোলারদের সেই কারণেই দায়ী করছেন। রোহিতদের এই মন্তব্য বীরেন্দ্র শেওয়াগ মেনে নিতে না পেরে রোহিত শর্মার তীব্র সমালোচনা করলেন। তিনি বললেন, “ভারত যদি ভেবে থাকে বোর্ডে তারা জয়ের জন্য যথেষ্ট রান তুলে দেওয়ার সত্বেও বোলারদের ব্যর্থতার জন্য এই ম্যাচ হারতে হয়েছে তাহলে সেটা ভুল। আমাদের ওপেনাররা জঘন্য ব্যাটিং করেছিল। তারা ভারতকে ভালো শুরু দিতে পারেনি। আমরা প্রথম দশ ওভারেই ম্যাচ হেরে গিয়েছিলাম। এরকম একটা ব্যাটিং পিচে আরও অনেক বেশি আক্রমণাত্মক ইনিংস শুরু হওয়া উচিত ছিল ভারতের।”

ভারতের এই লজ্জার হাড়ের জন্য বীরেন্দ্র শেওয়াগ সরাসরি ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং কে এল রাহুলকেই দোষী করলেন। শেওয়াগ বললেন, “প্রত্যেক ম্যাচের শুরুতে ওভার গুলো নষ্ট করে দিচ্ছে ভারতের ওপেনাররা। প্রথম ১২ ওভার খেলে ৮৮ রান করছে এবং তারা ভাবছে প্রত্যেক ম্যাচেই শেষের দিকে ব্যাটসম্যানরা শেষের ৮ ওভার আক্রমণাত্মক খেলে ১০০ রান করে দেবে। এমনটা হয় না।”

এছাড়াও শেওয়াগ বললেন, “অন্যান্য দলের খেলা দেখে ভারতের শেখা উচিত ছিল। ওপেনিং এর একজন ব্যাটসম্যান টিকে থাকা সত্বেও কিভাবে এত স্লো ইনিংস শুরু হয় এটাই বুঝতে পারছি না। পাওয়ার প্লেতে ভারত মাত্র ৩৮ রান করেছে এক উইকেট হারিয়ে। রোহিত ২৮ বলে ২৭ রান করেছে। আর এখানেই ভারত হেরে গেছে।”