93. ‘একটাও উইকেট নিতে পারলি না ভাই?’ ভারতকে কাটা ঘায়ে নুনের ছিটে শোয়েব আখতার

অ্যাডিলেডে আজ ভারত-ইংল্যান্ড (India Vs England)নকআউট ম্যাচে ভারতের লজ্জার হার। ভারত টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে ১৬৮ রান তোলে। ইংল্যান্ড জবাবে ব্যাট করতে নেমে ২৪ বল বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ১০ উইকেট হাতে রেখে। বোলারদের চরম ব্যর্থতা এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখতে পাওয়া গেল। ঠিক যেমন ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে দেখা গিয়েছিল ভারত- পাকিস্তান ম্যাচে।

ভারত ম্যাচটি হারার ফলে যখন সমর্থকরা বেদনায় কাতর, তখন ভারতীয় দলকে নিয়ে পাকিস্তানের প্রাক্তন ফাস্ট বোলার শোয়েব আখতার মন্তব্য করেছেন। একপ্রকার তার এই মন্তব্যটা ‘কাটা ঘায়ে নুনের ছিটের’ মতন। শোয়েব আখতার (Shoaib Akhtar) ম্যাচ শেষে তার টুইট হ্যান্ডেলে লিখেছেন, “একটাও উইকেট নিতে পারলি না ভাই! রাওলাপিন্ডি এক্সপ্রেস।” ভারতীয় খেলোয়াড়দের পাশাপাশি সমর্থকদের তার এই মন্তব্য যে খোঁচা দিয়েছে তাতে কোন সন্দেহ নেই। এরপর একটি ভিডিও তিনি শেয়ার করেন।

তাকে সেখানে নরম সুরেই বলতে দেখা গেল, “ভারতের এই পরাজয় সত্যি খুব বিস্ময়কর। একেবারে জঘন্য ম্যাচ খেলেছে ভারত। ভারতের বোলিং দুর্বলতা আবার প্রমাণ পাওয়া গেল। অস্ট্রেলিয়ার মতো পিচে পরাস্ত করার মতো ভারতের এমন কোন ফাস্ট বলার ছিল না। চাহাল একজন দারুন স্পিনার, ওকে কেন খেলানো হলো না বুঝলাম না।” এরপর তিনি আরও বললেন, “আমরা ভারতের সঙ্গে মেলবর্নে ফাইনাল খেলবো বলে অপেক্ষা করছিলাম। কিন্তু সেটার হলো না।” এরপর তিনি বললেন, “যদি ভারতীয় দল পাকিস্তানের খেলতে আসে তাহলে আমরা সন্মান দেব। তবে সে নিয়ে বিশ্বকাপের পরে কথা হবে। কিন্তু আজকের দিনটা ভারতের জন্য খুবই খারাপ ছিল।”