অবিশ্বাস্য! শেষ ওভারে শামির ৪ বলে ৪ উইকেট হারাল অস্ট্রেলিয়া (ভিডিও)

গোটা ম্যাচের একদম শেষ ওভারে গিয়ে মোহাম্মদ শামি বল হাতে পেলেন। আর নিজের যোগ্যতার প্রমাণ দিলেন সুযোগ পেয়েই। প্রমাণি শুধু নয়; রীতিমতো অবিশ্বাস্য। টানা ৪টি বলে শামি অস্ট্রেলিয়া ৩ টি উইকেট শিকার করেছেন। এর মধ্যে একটি রান আউট অর্থাৎ ৪টি উইকেট ৪ বলে!

সোমবার টি-টোয়েন্টি বিশ্বকাপের অফিসিয়াল প্রস্তুতি ম্যাচে এমন অবিশ্বাস্য পারফর্ম করেছেন শেষ ওভারে এই ভারতীয় পেসার। ওভারের ৩ উইকেট শিকার করেছেন ৪ রান দিয়ে। এর মধ্যে একটি রান আউট হয়। শামি এই দুর্দান্ত ওভারের কারণে ভারত অস্ট্রেলিয়াকে ৬ রানে হারিয়েছে।

ব্রিজবেন ক্রিকেট গ্রাউন্ডে ভারত ১২৭ রান তলে প্রথমে ব্যাট করে। সেই লক্ষ্যে অসিরা দারুন ব্যাট করে। শেষ ওভারে ১১ রান দরকার ছিল অস্ট্রেলিয়ার। দুটি ডাবল নেম প্যাট কামিন্স শামির প্রথম দুই বলে। পরের বলে বাউন্ডারি হাঁকাতে গিয়ে বিরাট কোহলি লং-অনে চমৎকার ক্যাচে পরিণত হন।

অ্যাশটন আগার ব্যাট ছোঁয়াতে পারেননি পরের বলে। তবুও রান নেওয়ার জন্য দৌড় দিলে কি পায়ের থ্রোয়ে বল ধরে থ্রো করেই শামি ভেঙ্গে দেন নন স্ট্রাইক প্রান্তের স্ট্যাম্প। তার দুর্দান্ত দুটি ইয়র্কারে জস ইংলিস ও কেন রিচার্ডসন বোল্ড হন শেষ দুই বলে। এর সাথেই নিশ্চিত হয় ভারতের জয়।

ম্যাচে অস্ট্রেলিয়া হারলে দলের জন্য সুখবর। অধিনায়ক অ্যারন ফিঞ্চ ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন। তিনি ৫৪ বলে ৭৬ রান করেছেন সাতটি ৪ ও তিনটি ৬ মেরে। মিচেল মার্শ ওপেনিংয়ে নেমে ৩৫ রান করেন ১৮ বলে। স্টিভেন স্মিথ, গ্লেন ম্যাক্সওয়েল, টিম ডেভিডরা, এরা কেউই ভালো করতে পারেনি।

এর আগে লোকেশ রাহুল ৩৩ বলে ৬টি চার ও ৩টি ছক্কা মেরে ৫৭ রান করেন ভারতের ইনিংসের ওপেনিংয়ে নেমে। ৩৪ বলে ৬টি চার ও ১টি ছক্কায় ৫০ রানের ইনিংস খেলেন দারুন ছন্দে থাকা সূর্য কুমার। অধিনায়ক রোহিত শর্মা (১৪ বলে ১৩) ও কোহলি (১৩ বলে ১৯) ইনিংস বড় করতে পারেননি।