লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

হার্দিক, পন্থ, কিংবা রাহুল নয়, রোহিতের পর টিম-ইন্ডিয়ার অধিনায়কত্বের বড় দাবীদার এই খেলোয়াড়, হবেন শক্ত প্রতিদ্বন্দ্বী

২০২১ এর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটের অধিনায়কত্ব থেকে বিরাট কোহলির পদত্যাগের পর ভারতীয় দলের অধিনায়ক হন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে তিন ম্যাচের ...

Published on:

২০২১ এর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেটের অধিনায়কত্ব থেকে বিরাট কোহলির পদত্যাগের পর ভারতীয় দলের অধিনায়ক হন রোহিত শর্মা। ওয়েস্ট ইন্ডিজ দলের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ক্লিন সুইপ দিয়ে অধিনায়কত্ব শুরু করেন রোহিত।

WhatsApp Group   Join Now
Telegram Group   Join Now

রোহিতের সু নিপুন নেতৃত্বে, টিম ইন্ডিয়া তার পারফরম্যান্সের সেরা পর্বের মধ্য দিয়ে যাচ্ছে। আসন্ন ভবিষ্যতে টিম ইন্ডিয়া একটি ভালো ক্যাপ্টেন সন্ধানের জন্য বিসিসিআই টি-টোয়েন্টি-ওডিআই সিরিজে অনেক খেলোয়াড়কে অধিনায়কত্ব দিয়েছে।এবং কার হাতে টিম ইন্ডিয়ার কমান্ড হস্তান্তর করা উচিত তাই নিয়ে ভাবছেন বিসিসিআই।

হিটম্যান এর অধিনায়কত্বের মধ্যে হার্দিক পান্ড্য, শিখর ধাওয়ান এবং ঋষভ পান্তের মতো খেলোয়াড়রা রয়েছেন, যারা তাদের ক্যারিয়ারে একাধিকবার অধিনায়কত্ব করেছেন। তবে এগুলি ছাড়াও, একজন খেলোয়াড় আছেন যিনি সাম্প্রতিক লিস্ট-এ ম্যাচে তার অধিনায়কত্ব দিয়ে সবাইকে মুগ্ধ করেছেন।

অধিনায়কত্বের দৌড়ে নাম লিখিয়েছেন এই খেলোয়াড়।ভারত এ, টিম ইন্ডিয়ার একটি দল সম্প্রতি ঘরের মাঠে নিউজিল্যান্ড এ-এর বিরুদ্ধে একটি লিস্ট-এ ম্যাচ খেলেছে। তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ড এ-কে ক্লিন সুইপ করেছে ভারত এ দল।

এই সিরিজে টিম ইন্ডিয়ার তারকা উইকেটরক্ষক-ব্যাটসম্যান সঞ্জু স্যামসন ইন্ডিয়া এ-কে নেতৃত্ব দিয়েছিল। সঞ্জুর অধিনায়কত্বে ভারত এ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে নিউজিল্যান্ডকে ৩-০ ব্যবধানে সাফ করেছে। সঞ্জু স্যামসন তার দুর্দান্ত অধিনায়কত্ব দিয়ে এই সিরিজে লাইমলাইট ছিনিয়ে নিয়েছেন।

নিউজিল্যান্ডের A বিরুদ্ধে ভারত A হয়ে অধিনায়কত্ব করার সময়, সঞ্জু স্যামসনও তৃতীয় ওডিআইতে একটি দুর্দান্ত হাফ সেঞ্চুরি করেন। ৬৮ বলে ৫৪ রান করেন তিনি। স্যামসন তার শক্তিশালী অধিনায়কত্বের কারণে টিম ইন্ডিয়ার ভবিষ্যতের অধিনায়কদের তালিকায় দাবেদারিত্ব পেশ করেছেন।

আইপিএলে অধিনায়ক হিসেবে সঞ্জু স্যামসনের দুর্দান্ত রেকর্ড। আইপিএলে রাজস্থান রয়্যালসের অধিনায়ক সঞ্জু স্যামসন। ২০২১ সালে তাকে এই দায়িত্ব দেওয়া হয়। টিম ম্যানেজমেন্ট সঞ্জু স্যামসনের উপর আস্থা প্রকাশ করেছিল, যিনি 2013 সাল থেকে রাজস্থান রয়্যালসের সাথে যুক্ত।তার জন্য তাকে ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব দেওয়া হয়।

নিজের অধিনায়কত্বে রাজস্থানকে প্রতিনিয়ত নতুন উচ্চতায় নিয়ে গিয়েছেন তিনি। আইপিএল 2022-এ, সঞ্জু স্যামসন তার নেতৃত্বে রাজস্থানকে আইপিএল ফাইনালে নিয়ে যান। তবে তার দল 2022 এ রানার্সআপ হয়েছিল।

রোহিত শর্মার পর দলের নতুন অধিনায়কের খোঁজ চলছে। ভবিষ্যতে টিম ইন্ডিয়ার অধিনায়কত্ব করার জন্য অনেক বিকল্প রয়েছে ভারতীয় দলে। বেশ কয়েকটি সিরিজে রোহিত শর্মাকে বিশ্রাম দিয়ে হার্দিক পান্ড্য এবং ঋষভ পান্তের মতো খেলোয়াড় দের হাতে দলের দায়িত্ব তুলে দিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ড অধিনায়ক বাছাই পর্ব চালিয়েছেন।

এখন পর্যন্ত বিসিসিআই টিম ইন্ডিয়ার নয়জন খেলোয়াড়কে ঘরোয়া ও আন্তর্জাতিক ক্রিকেটে অধিনায়ক হিসেবে পরীক্ষা করেছে। এমন পরিস্থিতিতে দশম খেলোয়াড় হিসেবে এই তালিকায় যোগ হল সঞ্জু স্যামসনের নামও

About Author