লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

“দেশের হয়ে খেলতে যদি বিশ্রামের দরকার হয়, তাহলে খেলা ছেড়ে দিন”, সিনিয়ার খেলোয়াড়দের তুলোধোনা সুনীল গাভাস্কারের !!

WhatsApp Group   Join Now ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শুরু করেছিল পাকিস্তানকে হারিয়ে, একে একে নেদারল্যান্ড, বাংলাদেশ এবং জিম্বাবুয়েকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছিল দল। সেখানে ...

Updated on:

WhatsApp Group   Join Now

ভারতীয় দল টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর শুরু করেছিল পাকিস্তানকে হারিয়ে, একে একে নেদারল্যান্ড, বাংলাদেশ এবং জিম্বাবুয়েকে হারিয়ে সেমিফাইনালে পৌঁছেছিল দল। সেখানে কঠিন প্রতিদ্বন্দ্বীর মুখোমুখি হতে হয়েছিল তাদের, সেমিফাইনাল খেলতে হয়েছিল প্রথম গ্রুপের দ্বিতীয় স্থানে থাকা ইংল্যান্ডের সাথে, এই বিশ্বকাপে ইংল্যান্ড দল তিনটি ম্যাচ জিতেছিল এবং একটি ম্যাচে দুই দল বৃষ্টির জন্য পয়েন্ট ভাগ করে নিয়েছিল, টি-টোয়েন্টি ক্রিকেটের অভিজ্ঞ ক্রিকেটার আছেন উভয় দলেই তবে ঐদিন ইংল্যান্ড দল ভারতীয় দলের থেকে বেশ ভালো ক্রিকেট খেলেছে সেই জন্যই ভারতীয় দলকে সেমিফাইনালের মতো মঞ্চে আবার বিশ্বকাপের থেকে ছিটকে যেতে হলো।

সেমিফাইনালে ভারতীয় দল ইংল্যান্ডের কাছে পরাজিত হয়েছে, ১০ উইকেটে হেরে যাওয়ার পর অনেক প্রশ্ন উঠেছে ভারতীয় দলের উপরে, সেখানে পুরো ওয়ার্ল্ড কাপ জুড়েই দলের অধিনায়ক রোহিত শর্মা ব্যর্থ ছিলেন, সেমিফাইনালে লোকেশ রাহুল পাওয়ার প্লের দ্বিতীয় ওভারে আউট হয়ে যান। প্রথম পাওয়ার প্লে তে রোহিত শর্মার সাথে জুটি বেঁধে বিরাট কোহলি মাত্র ৩৮ রান করেছিল, সেই পাওয়ার প্লেতেই ইংল্যান্ড দল ৬৩ রান করেছিল। এছাড়া ভারতীয় দলকে এরকম হারের সম্মুখীন হতে হল ভারতীয় দলের বোলারদের খুব খারাপ প্রদর্শনীর কারণে, ভারতীয় তারকাদের নিয়ে প্রাক্তন ক্রিকেটার সুনীল গাভাস্কার মন্তব্য করে বললেন, “যদি বিশ্বকাপ না জিততে পারো তাহলে পরিবর্তন আসবেই, আমরা দেখেছি নিউজিল্যান্ডে যে দল যাচ্ছে সে দলে অনেক পরিবর্তন আছে এখন যে ওয়ার্কলোড ওয়ার্কলোড করে সবাই চেঁচামেচি করে তাহলে ভারতের হয়ে খেলার কোন প্রয়োজন নেই।”

আইপিএলে খেলা নিয়ে সুনীল গাভাস্কার মন্তব্য করে বলেন, “আপনারা পুরো সিজনে আইপিএল খেলেন, এক জায়গা থেকে অন্য জায়গায় যান, তখন আপনারা ক্লান্ত বোধ করেন না ? এটা কি কোন ওয়াকলোড না? শুধুমাত্র ভারতের হয়ে খেলার সময় যত রকম অজুহাত। যখন কম অভিজ্ঞতা যুক্ত দেশে যাওয়ার কথা হয় তখনই আপনাদের ওয়ার্কলোডের সমস্যা হয়?”

নিউজিল্যান্ডে পাড়ি দেবে না ভারতীয় দলের সিনিয়র ক্রিকেটাররা সেখানে দলের অধিনায়ক হিসেবে হার্দিক পান্ডিয়াকে দেখা যাবে এমনকি নিউজিল্যান্ডে যেতে চান না ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড় তার পরিবর্তে ভিভিএস লক্ষণ নিউজিল্যান্ডে যাবেন ও তিনটি করে তারা টি-টোয়েন্টি খেলবে এবং তিনটি একদিনের খেলা খেলবেন।

About Author