লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

‘এই পরামর্শ মেনে চললেই এক চুটকিতে অন্তিম সফলতা’…, পাকিস্তানের শিরোপা জেতার মন্ত্র বলে দিলেন প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি

WhatsApp Group   Join Now চারটি যোগ্য টিম সেমিফাইনালে নির্ধারিত হয়েছে ‘২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের’(T20 World Cup 2022) সুপার-১২ পর্বের খেলা শেষ হয়। গ্রুপ-১ থেকে নিউজিল্যান্ড ...

Updated on:

WhatsApp Group   Join Now

চারটি যোগ্য টিম সেমিফাইনালে নির্ধারিত হয়েছে ‘২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপের’(T20 World Cup 2022) সুপার-১২ পর্বের খেলা শেষ হয়। গ্রুপ-১ থেকে নিউজিল্যান্ড ও ইংল্যান্ড উঠে এসেছে। ভারত ও পাকিস্তান গ্রুপ-২ থেকে উঠে এসেছে। এদিকে শুরুর দিকে দুটি ম্যাচ হেরে বাবর আজমের দল টুর্নামেন্ট থেকে বাদ পড়ার দোরগোড়ায় দাঁড়িয়েছিল। সেমিফাইনালের যোগ্যতা অবশেষে অর্জন করেছে। তাদের দল চাইবে না এখন কোন ভুল করুক। পাকিস্তানকে তাদের দলের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রীদি(Shahid Afridi) অন্তিম পর্যায়ে সফলতার জন্য পরামর্শ দিলেন। তাদের পরের ম্যাচে না হলে ভুগতে হবে।

টুর্নামেন্টে পাকিস্তান সেমিফাইনাল খেলতে চলেছে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। শাহিদ আফ্রিদি সেমিফাইনালে কোয়ালিফাই করার পর টুইটারে বাবর আজমকে পরামর্শ দিয়ে লিখেছেন, “বাবর আজম, দলের টপ অর্ডারের একজন হিটার ব্যাটসম্যান দরকার আছে। যে প্রবণতা হ্যারিস বা শাদাবের মধ্যে দেখা যায়। হ্যারিসকে রিজওয়ানের সঙ্গে ব্যাটিং করার সুযোগ দিন, আপনি ৩ নম্বরে আসুন। ম্যাচ জেতার জন্য আপনাকে কঠোর ও ভারসাম্যপূর্ণ ব্যাটিং লাইন আপের উপর থাকতে হবে।”

আসলে এখনো তেমন ছাপ ফেলতে পারেনি বাবর আজম ও রিজওয়ানের ওপেনিং জুটি। এশিয়া কাপ থেকে এটা চলে আসছে। যার কারনে বাবরের জায়গা চেঞ্জ করার পরামর্শ আফ্রিদি দিয়েছেন বলে মনে করা হচ্ছে। পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান হ্যারিসকে তার জায়গায় খেলানোর কথা বলা হচ্ছে। না হলে যেভাবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে ধীরগতিতে বাবর-রিজওয়ান ব্যাটিং করেছে তাতে ভুগতে হতে পারে বলে তিনি মনে করছেন। বাবরের জায়গায় হ্যারিসকে খেলিয়ে আফ্রিদি চান পাওয়ার-প্লের সুবিধা নিতে। সেই অনুযায়ী যদি ভালো পারফরম্যান্স করতে পারে পাকিস্তান তাহলে শিরোপা পর্যন্ত জিততে পারবে বলে দাবি করেছেন। তা না হলে পাকিস্তানের(Pakistan Cricket) ক্ষেত্রে মন্থর সূচনা খারাপ হতে পারে বলে মনে করছেন।

আপনাকে আমরা বলি, বাংলাদেশের বিরুদ্ধে এই ওপেনিং জুটি ৬৩ বলে ৫৭ রান করেছিলেন। এখনো পর্যন্ত যেটা আন্তর্জাতিক টি-টোয়েন্টি ফরম্যাটের সব থেকে ধীরগতির হাফ-সেঞ্চুরি জুটি। বাবর আজম এই ম্যাচে ৩৩ বল খেলে আউট হন মাত্র ২৫ রান করে। পাকিস্তানের ১০.৩ ওভারে তখন ৫৭ রান। তিনি দাবি করেন নিউজিল্যান্ডের বিরুদ্ধে এই রান রেট চলবে না বলে।

জানিয়ে দিই সেমিফাইনালে (T-20 World Cup 2022 Semifinal) জায়গা করে নিয়েছে নিউজিল্যান্ড, ইংল্যান্ড, ভারত ও পাকিস্তান এই চারটি দল। যার মধ্যে ৯ই নভেম্বর নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের খেলাএবং ১০ই নভেম্বর ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের খেলা।

About Author