ঋষভ পন্থের সঙ্গে অভিষেক ঘটলেও ভারতীয় দল থেকে হারিয়ে গেছেন এই ৪ ক্রিকেটার

ভারতীয় অনূর্ধ্ব ১৯ দলে ঋষভ পন্থ(Rishabh pant) সরাসরি ভারতীয় দলের সুযোগ পেয়ে গিয়েছিলেন দুর্দান্ত পারফরম্যান্স করার পর। তিনি ভারতীয় দলের জার্সি খুব কম বয়সে গায়ে অভিষেক করেন। আর বর্তমানে ঋষভ পন্থ(Rishabh pant) বিশ্বের অন্যতম সেরা উইকেট রক্ষক ব্যাটসম্যান। তিনি নিজের পারফরম্যান্স ক্রিকেটের সবকটি ফরম্যাটেই দেখিয়েছেন। পন্থ এমন বেশ কয়েকটি রেকর্ড এই অল্পদিনের ক্রিকেট ক্যারিয়ারে করে ফেলেছেন যেগুলি অনেক ক্রিকেটার দীর্ঘদিন ধরে খেলার পরও করতে পারেননি।

ভারতীয় দলের জার্সি গায়ে এই ঋষভ পন্থের (Rishabh pant) সাথে আরো চারজন তরুণ ক্রিকেটারের অভিষেক ঘটেছিল কিন্তু বর্তমানে ভারতীয় দলের নিয়মিত সুযোগ পান না তারা। আসুন দেখে নেওয়া যাক তাদের তালিকা:-

১. পারভেজ রসূল:-

Rasool, , ঋষভ পন্থের সঙ্গে অভিষেক ঘটলেও ভারতীয় দল থেকে হারিয়ে গেছেন এই ৪ ক্রিকেটার

ভারতীয় ক্রিকেট দলের জম্মু-কাশ্মীর থেকে প্রথম ক্রিকেটার হিসাবে পারভেজ রসুলের(Parveej Rasul) অভিষেক হয়েছিল। ২০১৭ সালে টি-টোয়েন্টি ম্যাচে ইংল্যান্ডের বিরুদ্ধে তার অভিষেক ঘটেছিল। তবে তিনি একেবারেই ভালো পারফরম্যান্স প্রথম ম্যাচে করতে পারেননি এবং বাদ পড়েন ভারতীয় দল থেকে। সেটি তার প্রথম এবং শেষ ম্যাচ ছিল ভারতের হয়ে।

২.খলিল আহমেদ:-

Khaleel, , ঋষভ পন্থের সঙ্গে অভিষেক ঘটলেও ভারতীয় দল থেকে হারিয়ে গেছেন এই ৪ ক্রিকেটার

২০১৬ সালে ওয়ানডে ক্রিকেটে খলিল আহমেদের (Khalil Ahmed)অভিষেক হয়েছিল ভারতীয় দলের জার্সি গায়ে। তিনি ১১ টি ম্যাচ খেলেছেন দেশের হয়ে কিন্তু দল থেকে বাদ পড়েন তার পারফরমেন্সে ধারাবাহিকতার অভাব থাকার কারণে।

৩.সিদ্ধার্থ কল:-

Kaul, , ঋষভ পন্থের সঙ্গে অভিষেক ঘটলেও ভারতীয় দল থেকে হারিয়ে গেছেন এই ৪ ক্রিকেটার

সিদ্ধার্থ কল ভারতীয় দলে সুযোগ পান আইপিএলে দুর্দান্ত পারফরম্যান্স করে। তার অভিষেক ঘটেছিল ভারতীয় দলের জার্সি গায়ে ২০১৮ সালের জুন মাসে কিন্তু তিনি একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেননি দেশের জার্সি গায়ে। যার কারনে তিনি ভারতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনটি ম্যাচ খেলার পরই ।

৪.পৃথ্বী শ:-

Shaw, , ঋষভ পন্থের সঙ্গে অভিষেক ঘটলেও ভারতীয় দল থেকে হারিয়ে গেছেন এই ৪ ক্রিকেটার

পৃথ্বী শ(Pritivi Shaw) দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন ভারতীয় দলের জার্সি গায়ে অভিষেক হওয়ার পর। তিনি সেঞ্চুরি করেছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। তবে ধারাবাহিকতা ছিল না তার পারফরম্যান্সে। যার কারনে দলে বারবার সুযোগ পেয়েছেন এবং বাদ পড়েছেন দল থেকে। বর্তমানে পৃথ্বী শ ভারতীয় দলে সুযোগ পাননি দীর্ঘদিন হয়ে গেল।