ক্যাপ্টেন মায়াঙ্ককে ছেঁটে ফেলল পাঞ্জাব কিংস! জাতীয় দলের সুপারস্টার এবার প্রীতির দলের নেতা !!

পাঞ্জাব কিংস ক্যাপ্টেন বদলে ফেলল আইপিএলের মিনি নিলামের আগে। প্রীতির দলে নতুন নেতা মায়াঙ্ক আগারওয়াল কে সরিয়ে শিখর ধাওয়ান। গত আইপিএলের নিলামে ৮.২৫ কোটিতে ধাওয়ানকে পাঞ্জাব কিংস কিনে নিয়েছিল।

তারপর তারকা ব্যাট হাতে দারুন ছন্দ দেখিয়েছেন। ৪৬০ রান করেছে ১৪ টি ম্যাচে গড় ছিল ৩৮.৩৩। তাই তারকার অভিজ্ঞতা পাঞ্জাব কিংস কাজে লাগাতে বদ্ধপরিকর। এই নিয়ে ধাওয়ান গত ১৬ সিজনে ফ্র্যাঞ্চাইজির ১৪তম ক্যাপ্টেন হলেন। ফ্রাঞ্চাইজির বোর্ড মিটিং ছিল বুধবার। এই সিদ্ধান্তে সেখানেই শিলমোহর পড়ে। এর আগে পাঞ্জাব হেড কোচ হিসাবে অস্ট্রেলিয়ার ট্রেভর বেইলিসকে নিয়েছিল। অন্য অস্ট্রেলিয়ান ব্র্যাড হাডিন সহকারি কোচ।

আসন্ন মিনি নিলামে ৩০ কোটি নিয়ে পাঞ্জাব কিংস অংশ নেবে ক্রিকেটারদের বেচা-কেনায়। ক্রিকবাজের রিপোর্ট অনুযায়ী, পাঞ্জাব রিলিজ করে দেবে গতবারের ক্যাপ্টেন মায়াঙ্ক আগারওয়ালকে। সেই সাথে ফ্রাঞ্চাইজি শাহরুখ খান ওডিয়ন স্মিথদেরও ছেড়ে দিতে পারে।

এবার পাঞ্জাব কিংস বেন স্টোকস, ক্যামেরন গ্রিন এবং স্যাম কুরানকে টার্গেট করেছে। স্টোকস গতবার নিলামে অংশ নেননি টেস্ট ক্রিকেটে ফোকাস করার জন্য। অন্যদিকে আইপিএল থেকে চোটের কারণে কুরান ছিটকে যান। তালিকায় অজি অলরাউন্ডার ক্যামেরন গ্রিন নতুন মুখ। এই তিনজনের মধ্যে পাঞ্জাব কিংস চাইছে দুজনকে ঘরে তুলতে। ক্রিকবাজের প্রতিবেদনে বলা হচ্ছে।

তিনজনই বাকি সমস্ত দলের নিলামের চাহিদায় থাকবেন। যাতে কোন আর্থিক বিষয়ের সমস্যা না হয়ে দাঁড়ায় সেই কারণে মায়াঙ্ক আগারওয়াল (১২ কোটি), শাহরুখ খান ( ৯ কোটি ),ওডিয়ন স্মিথদের(৬ কোটি) ছেড়ে দেওয়ার ভাবনা। ডিসেম্বরের নিলামে পাঞ্জাব কিংস শেষমেষ বাজিমাত করতে পারে কিনা, আপাতত সেটাই দেখার।