ইটের জবাবে পাটকেল! পাকিস্থানের হারে শোয়েব আখতারকে নিয়ে বিস্ফোরক মন্তব্য শামির !!

‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ ইংল্যান্ডের একটি উইকেটও তুলতে না পারায় শোয়েব আখতার ভারতীয় বোলারদের উদ্দেশ্য বলেছিলেন, ‘একটাও আউট করতে পারলি না ভাই?’ এবার মহম্মদ শামি পাল্টা দিলেন। ভারতকে টিটোয়েন্টি বিশ্বকাপের ফাইনালের আগে আক্রমণ জানিয়েছিলেন। শোয়েব আখতার ভারতীয় বোলারদের কটাক্ষ করেছিলেন।

এবার ভারতীয় তারকা পেসার মহম্মদ শামি পাকিস্তান ফাইনালে হারতেই শোয়েবকে পাল্টা দিলেন। শামি কড়া সুরে বললেন, ‘দুঃখিত ভাই। এটাকে কর্মা বলে।’ রবিবার মেলবোর্ন এ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তান পাঁচ উইকেটে হেরে গিয়েছে। টুইটারে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েবে বেন স্টোকসের জয়সূচক শটের পর একটি ইমোজি টুইট করেন।

পোস্ট করেন হৃদয়ভঙ্গের ইমোজি। তাতেই শামি বললেন, ‘দুঃখিত ভাই। এটাকে কর্মা বলে (অর্থাৎ কর্মফল ভোগ করতে হচ্ছে আখতারকে)।’ নেটিজেনরা শামির সেই টুইটে মজেছেন। এক নেটিজেন বললেন, ‘শামি, আপনি কাঁপিয়ে দিয়েছেন। একজন আবার তেলুগু সিনেমা ‘KGF’-র ‘রকি ভাইয়ের’ ছবি পোস্ট করে লেখেন, ‘শামি ভাই পুরো ফর্মে আছেন।’ যে ছবিতে পোস্ট করা হয়েছিল ওই সিনেমার মুখ্য চরিত্র ‘রকি ভাইয়ের’ গুলি চালানোর ছবি। তবে পাকিস্তানিরা শামির টুইটে চটে গেছেন।

গত বৃহস্পতিবার সেমিফাইনালে ভারত ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হেরে গিয়েছিল। তারপরে বাঘেশ্বরী প্রাক্তন ক্রিকেটাররা ভারতীয় দলকে হেয় করতে থাকেন। ‘রাওয়ালপিণ্ডি এক্সপ্রেস’ ইংল্যান্ডের একটিও উইকেট তুলতে না পারায় ভারতীয় বোলারদের উদ্দেশ্যে বলেছিলেন, ‘একটাও আউট করতে পারলি না ভাই?’সেখানেই থামেননি আখতার। তিনি বলেছেন, ‘ভারতের হাতে দ্রুতগতির পেসার নেই।’

এমন কোন স্পিনারও নেই যে দারুন স্পিন করতে পারবে। দল নির্বাচন করেছিল দ্বিধাগ্রস্ত হয়ে। তাই মার খেয়েছে ব্যাপক। বল করতে পারেনা পরিস্থিতির সাথে মানিয়ে নিয়ে। ম্যাচ জেতাতে পারে পরিবেশের সহায়তা পেলে। সব জারিজুড়ি শেষ হয়ে যায় পরিবেশের সাহায্য না পেলে।

সাথে বলেছেন, ‘মেলবোর্নের ফাইনালে আমাদের বিরুদ্ধে খেলার যোগ্য ছিল না ভারত।’শোয়েব পরবর্তীতে আবার দাবি করেছিলেন, পাকিস্তানের বোলিং ভারতের মতো মোটেও এলেবেলে নয়। সহজে রেহাই পাবে না ইংল্যান্ড। তিনি বলেছেন, ‘ইংল্যান্ডের আত্মবিশ্বাস শিখরে পৌঁছে গিয়েছে। তবে ওরা ভালোভাবেই জানে যে পাকিস্তানের বোলাররা ভারতীয় মতো নয়। ফাইনালে কিছু না কিছু করতেই হবে। তবে জিততে পাবে। ওয়াকওভার মিলবে না।’