৮ ভারতীয় ক্রিকেটার, যারা অতি সম্মানজনক সরকারি চাকরির সাথে যুক্ত আছেন

কথায় আছে “শখের দাম লাখ টাকা”। অনেকেই নিজের শখের জন্য অনেক কিছু ছেড়ে দেন। তবে ভারতীয় ক্রিকেটারদের মধ্যে এমন কয়েকজন রয়েছেন, যাঁরা সরকারি চাকরির সাথে যুক্ত। তাও ক্রিকেটকে প্রধান প্রাধান্য দিয়েছেন। এমন ৮ জন সরকারি চাকুরীজীবী ভারতীয় ক্রিকেটারের কথা জেনে নিন।

Bg Copy, , ৮ ভারতীয় ক্রিকেটার, যারা অতি সম্মানজনক সরকারি চাকরির সাথে যুক্ত আছেন

মহেন্দ্র সিং ধোনি: ভারতের প্রাক্তন অধিনায়ক তথা নামকরা ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনি। তিনি ৯০ টেস্টে ৪৮৭৬ রান, ৩৫০ ওয়ানডেতে ১০,৭৭৩ রান এবং ৯৮টি টি-টোয়েন্টি ম্যাচে ১৭১৬ রান করেছেন। তিনি একজন লেফটেন্যান্ট কর্নেল। ২০১১ বিশ্বকাপ জয়ের সম্মানে তাঁকে ভারতীয় সেনার তরফে এই সম্মান দেয়া হয়েছে। যদিও তিনি প্রথম জীবনে খড়গপুর রেল স্টেশনে একজন টিকিট কালেক্টর হিসেবে নিযুক্ত ছিলেন।

Bg Copy1, , ৮ ভারতীয় ক্রিকেটার, যারা অতি সম্মানজনক সরকারি চাকরির সাথে যুক্ত আছেন

কপিল দেব : ১৯৮৩ সালে কপিল দেবের নেতৃত্বে ভারতীয় দল প্রথম বার বিশ্বকাপে জয় লাভ করেছে। কপিল দেব ১৩১ টেস্টে ৫২৪৮ রান ও ৪৩৪ উইকেট এবং ২২৫ ওয়ানডেতে ৩৭৮৩ রান ও ২৫৩টি উইকেট নিয়েছেন। ২০০৮ সালে ভারতীয় সেনার তরফে তাকে লেফটেন্যান্ট কর্নেলের সম্মান দেওয়া হয়।

Bg Copy6, , ৮ ভারতীয় ক্রিকেটার, যারা অতি সম্মানজনক সরকারি চাকরির সাথে যুক্ত আছেন

শচীন টেন্ডুলকার: ক্রিকেট ভক্তদের কাছে ইঁনি লিভিং লেজেন্ড।তার ক্রিকেট ক্যারিয়ারে সর্বোচ্চ রান (৩৪,৩৫৭), সর্বোচ্চ সেঞ্চুরি (১০০) ও ম্যাচ (৬৬৪) খেলার রেকর্ড করেছেন। ভারতীয় বিমানবাহিনীর তরফে গ্রুপ ক্যাপ্টেন হিসেবে নিযুক্ত করা হয়।

Bg Copy4, , ৮ ভারতীয় ক্রিকেটার, যারা অতি সম্মানজনক সরকারি চাকরির সাথে যুক্ত আছেন

হরভজন সিং : ইঁনি প্রাক্তন অফস্পিনার। ২০১৫ সালে ক্রিকেট থেকে বিদায় নেন। বর্তমানে তিনি পাঞ্জাবি ডেপুটি সুপারিনটেনডেন্ট পুলিশের পদে রয়েছেন।

Bg Copy7, , ৮ ভারতীয় ক্রিকেটার, যারা অতি সম্মানজনক সরকারি চাকরির সাথে যুক্ত আছেন

উমেশ যাদব: ইঁনি ভারতীয় রিজার্ভ ব্যাঙ্কের অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার। তবে ক্রিকেট খেলার জন্য তিনি চাকরিতে নেই। তবে ক্রিকেট থেকে অবসরের পর আবার ম্যানেজার হিসেবে যোগদান দেবেন। এই ফাস্ট বোলার ৫২ টেস্টে ১৫৮ উইকেট, ৭৫ ওয়ানডেতে ১০৬ উইকেট এবং ৭ টি-টোয়েন্টিতে ৯টি উইকেট নিয়েছেন।

Bg Copy2, , ৮ ভারতীয় ক্রিকেটার, যারা অতি সম্মানজনক সরকারি চাকরির সাথে যুক্ত আছেন

কেএল রাহুল: ইঁনি রিজার্ভ ব্যাঙ্কের একজন অফিসার এবং অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে রয়েছেন। ভারতীয় ওপেনার হিসেবে তাঁর খ্যাতি। তিনি ৪৩ টেস্টে ২৫৪৭ রান, ৪২ ওয়ানডেতে ১৬৩৪ রান এবং ৫৬ টি-টোয়েন্টিতে ১৮৩১ রান করেছেন।