লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

এমন পাঁচ অধিনায়ক ছিলেন যাদের মাথা কম্পিউটারের থেকেও দ্রুত চলতো

WhatsApp Group   Join Now ক্রিকেট খেলা দেখতে অনেকেই খুব ভালোবাসেন। আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে দলের অধিনায়ক এর গুরুত্ব অপরিসীম । খেলোয়াড় নির্বাচন করেন তারা ।এ ...

Published on:

WhatsApp Group   Join Now

ক্রিকেট খেলা দেখতে অনেকেই খুব ভালোবাসেন। আন্তর্জাতিক ক্রিকেটের ক্ষেত্রে দলের অধিনায়ক এর গুরুত্ব অপরিসীম । খেলোয়াড় নির্বাচন করেন তারা ।এ ছাড়াও দলের খেলোয়াড়দের ওপরেও তারা নজর রাখেন। তাই জন্য আন্তর্জাতিক ক্রিকেটে জেতার ক্ষেত্রে অধিনায়কের অবদান থাকে প্রচুর।এমন পাঁচজন অধিনায়ক রয়েছেন যারা ক্রিকেটের ইতিহাসে ভীষন গুরুত্বপূর্ণ।

Bg Copy12, , এমন পাঁচ অধিনায়ক ছিলেন যাদের মাথা কম্পিউটারের থেকেও দ্রুত চলতো

রিকি পন্টিং
আন্তর্জাতিক ক্রিকেটের মধ্যে তিনি একজন অন্যতম বুদ্ধিমান অধিনায়ক ।এছাড়াও তিনি দুর্দান্ত ব্যাটসম্যান। নিজের অধিনায়কত্ব কালে তিনি অনেক রেকর্ড গড়েছে। 324 টি আন্তর্জাতিক ম্যাচের মধ্যে তিনি 220টি জিতেছেন। এছাড়া অস্ট্রেলিয়ার হয়ে দুবার বিশ্বকাপ জিতেছেন।

Bg Copy11, , এমন পাঁচ অধিনায়ক ছিলেন যাদের মাথা কম্পিউটারের থেকেও দ্রুত চলতো

মহেন্দ্র সিং ধোনি
ভারতীয় ক্রিকেট দলের একজন অন্যতম খেলোয়াড় হলেন তিনি ।মহেন্দ্র সিং ধোনির ফ্যান ফলোয়ার্স সংখ্যা প্রচুর। তিনি একজন ভীষন ভালো ও স্মার্ট ক্যাপ্টেন ।তিনি আন্তর্জাতিক ক্রিকেটে সব ধরনের বিশ্বকাপে জয় এনে দিয়েছেন দেশকে ।332 আন্তর্জাতিক ম্যাচের মধ্যে 178 টি তিনি জিতেছেন। এছাড়া দুর্দান্ত ফিনিসার হিসেবে ধোনীর নাম সকলেই জানেন।

Bg Copy8, , এমন পাঁচ অধিনায়ক ছিলেন যাদের মাথা কম্পিউটারের থেকেও দ্রুত চলতো

ইয়ন মর্গ্যান
ইংল্যান্ড দলের প্রাক্তন ক্রিকেটার তিনি । ভীষন ভালো একজন ব্যাটসম্যান ছিলেন তিনি। তার অধিনায়কত্বে ইংল্যান্ড 2019 সালের ওয়ানডে বিশ্বকাপ জয় লাভ করে ।এছাড়াও একবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল খেলেছিল। অধিনায়ক হিসেবে ইয়ন মরগান 198 আন্তর্জাতিক ম্যাচের মধ্যে 118 টি ম্যাচ জিতেছেন।

Bg Copy9, , এমন পাঁচ অধিনায়ক ছিলেন যাদের মাথা কম্পিউটারের থেকেও দ্রুত চলতো

গ্রেইম স্মিথ.
দক্ষিণ আফ্রিকার দলের অধিনায়ক গ্রেইম স্মিথ। তিনি একজন বাঁহাতি ওপেনার। টেস্ট অধিনায়ক হিসেবে তিনি 100 টিরও বেশি ম্যাচ অধিনায়কত্ব করেছেন এবং 53 টি ম্যাচ জিতেছেন ।286 আন্তর্জাতিক ম্যাচের মধ্যে 163 টি ম্যাচ তিনি জিতেছেন।

Bg Copy10, , এমন পাঁচ অধিনায়ক ছিলেন যাদের মাথা কম্পিউটারের থেকেও দ্রুত চলতো

স্টিভ ওয়া
অস্ট্রেলিয়া দলের দ্বিতীয় সফল অধিনায়ক তিনি। তার অধিনায়কত্বে অস্ট্রেলিয়া দল 1999 সালের ওয়ানডে বিশ্বকাপ জেতে। তার নেতৃত্বে 163 টির আন্তর্জাতিক ম্যাচ এর মধ্যে 108 টি ম্যাচ জিতেছে।

About Author