লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

৮০-৯০ এর ঘরে সবচেয়ে বেশিবার আউট হয়েছেন এই পাঁচ ক্রিকেটার, তালিকায় ৩ ভারতীয় !!

WhatsApp Group   Join Now অধিকাংশ ব্যাটসম্যানেরা সেঞ্চুরির আগের মুহূর্তে ‘নার্ভাস নাইনটিজ’ এর কবলে পড়েন। অতিরিক্ত চাপ এমন পরিস্থিতিতে সহ্য করতে না পেরে প্যাভিলিয়নে ফিরে ...

Updated on:

WhatsApp Group   Join Now

অধিকাংশ ব্যাটসম্যানেরা সেঞ্চুরির আগের মুহূর্তে ‘নার্ভাস নাইনটিজ’ এর কবলে পড়েন। অতিরিক্ত চাপ এমন পরিস্থিতিতে সহ্য করতে না পেরে প্যাভিলিয়নে ফিরে যান খুব বাজে ভাবে আউট হয়ে। এখনো পর্যন্ত শচীন টেন্ডুলকার এই পরিস্থিতির মুখোমুখি হয়েছে সব থেকে বেশি বার। আজকের প্রতিবেদনে রয়েছে, ৮০-৯০ এর ঘরে সবচেয়ে বেশিবার আউট হয়েছেন এই পাঁচ ক্রিকেট তারকা; এবার জেনে নেয়া যাক তাদের সম্পর্কে।:–

১. শচীন টেন্ডুলকার: ৫১ বার

সর্বকালের সেরা ব্যাটসম্যান ‘মাস্টার ব্লাস্টার’ শচীন টেন্ডুলকার। তার নামে আছে আন্তর্জাতিক ক্রিকেটে অধিকাংশ ব্যাটিংয়ের রেকর্ড গুলি। শচীনই একমাত্র ব্যাটসম্যান যাকে দেখে ‘নার্ভাস নাইনটিজ’ও হয়তো নার্ভাস হতো। তিনি ৫১ বার আউট হয়েছেন প্রায় সেঞ্চুরি মুখোমুখি এসে।

২. রাহুল দ্রাবিড়: ৩১ বার

সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেবে গণ্য হন ‘দ্য ওয়াল’ নামে পরিচিত রাহুল দ্রাবিড়। তিনি অজস্র ব্যাটসম্যানকে তার ক্যারিয়ারে আউট হতে দেখেছেন ক্রিজের অপরপ্রান্তে দাঁড়িয়ে থেকে। তবে তিনিও সেঞ্চুরি কাছাকাছি এসে প্যাভিলিয়নে ফিরে গেছেন ৩১ বার আউট হয়ে।

৩. সৌরভ গাঙ্গুলী: ৩০ বার

ক্রিকেট ইতিহাসে স্বর্ণাক্ষরে প্রাক্তন ভারতীয় অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর রাজত্বকাল লেখা থাকবে। তার নেতৃত্বে ২০০৩ সালের বিশ্বকাপে ভারতীয় দল ফাইনালে উঠেছিল দুর্দান্ত পারফরম্যান্স করে। তিনি এই টুর্নামেন্টে তিনটি সেঞ্চুরি হাঁকিয়াছিলেন। তবে এই বিখ্যাত ব্যাটসম্যান ৮০-৯০ এর ঘরে মোট ৩০ বার আউট হয়েছেন।

৪. জ্যাক কালিস: ২৭ বার

সর্বকালের সেরা অলরাউন্ডারদের মধ্যে জ্যাক কালিস গণ্য হন। টেস্ট ক্রিকেটে সর্বোচ্চ(৪৫)সেঞ্চুরি হাঁকানোর তালিকায় তিনি দ্বিতীয় স্থানে আছেন। এছাড়াও বোলিং হাতে তার অসাধারণ রেকর্ড আছে। তবে তিনি আন্তর্জাতিক ক্যারিয়ারে এমন পরিস্থিতির মোকাবিলা করতে ব্যর্থ হয়েছেন মোট ২৭ বার।

৫. ব্রায়ান লারা: ২৭ বার

ব্রায়ান লারা সর্বকালের সেরা ব্যাটসম্যানদের তালিকায় গণ্য হন। টেস্টে এই ওয়েস্ট ইন্ডিজ তারকার ৪০০* রানের ইনিংসটি মাথা উঁচু করে আজও দাঁড়িয়ে আছে। ১৬ বছর পেরিয়ে গেছে এখনো এর ধারে পাশে কেউই পৌঁছাতে পারেনি। তবে আলোচ্য বিষয় অনুযায়ী তিনি আন্তর্জাতিক ক্রিকেটে ৮০-৯০ এর ঘরে মোট ২৭ বার আউট হয়েছেন।

About Author