বিশ্বের এই ৪ জুটিতে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক শতরানের পার্টনারশিপ হয়েছে

ক্রিকেটের ক্ষেত্রে ওয়ানডে ক্রিকেট সবসময় আকর্ষণীয় হয়ে থাকে। তবে ওয়ানডে ক্রিকেটে অনেকসময় টপ অর্ডার ব্যাটসম্যানদের মধ্যে পার্টনারশিপ দেখা যায়। এই পার্টনারশিপগুলি দলের জয়ের ক্ষেত্রে বিশেষ ভূমিকা গ্রহণ করে থাকে। ওয়ানডে ক্রিকেটে ১০০ রানের পার্টনারশিপ হয়েছে বেশকিছু জুটির। তাদের মধ্যে যে সর্বাধিক ১০০ রানের পার্টনারশিপ হয়েছে এমন ৪ টি জুটির সম্পর্কে জেনে নিন।

১.সৌরভ গাঙ্গুলী এবং শচীন টেন্ডুলকার : Bg Copy22, , বিশ্বের এই ৪ জুটিতে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক শতরানের পার্টনারশিপ হয়েছে

ভারতীয় ক্রিকেট দলে শচীন টেন্ডুলকার ও সৌরভ গাঙ্গুলী অবস্মরণীয় অবদান রেখেছেন। এই দুই ব্যক্তিত্বের মধ্যে আন্তর্জাতিক ওয়ানডেতে সর্বাধিক ১০০ রানের পার্টনারশিপ রয়েছে। পরিসংখ্যানের দিক থেকে বললে, শচীন ও সৌরভের জুটি ১৭৬টি ইনিংসে মোট ২৬ বার শতরানের পার্টনারশিপ করেছেন।

২. রোহিত শর্মা ও শিখর ধাওয়ান :Bg Copy24, , বিশ্বের এই ৪ জুটিতে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক শতরানের পার্টনারশিপ হয়েছে

রোহিত শর্মা ও শিখর ধাওয়ানের জুটিও ওয়ানডে ক্রিকেটে অসাধারণ অবদান রেখেছেন। কয়েকদিন আগেই এই জুটি ইংল্যান্ডের বিরুদ্ধে ১১৪ রানের পার্টনারশিপ গড়ে দলকে ১০ উইকেটে জেতায়। রোহিত ও ধাওয়ান জুটি মধ্যে ১১৪টি ইনিংসে মোট ১৮ বার শতরানের পার্টনারশিপ করেছেন।

৩. তিলকরত্নে দিলশান ও কুমার সাঙ্গাকারা:Bg Copy21, , বিশ্বের এই ৪ জুটিতে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক শতরানের পার্টনারশিপ হয়েছে

শ্রীলঙ্কার দুই নামকরা খেলোয়াড় তিলকরত্নে ও কুমার সাঙ্গাকারার জুটি বিশ্বের অন্যতম সেরা জুটি। দিলশান ও সাঙ্গাকারার জুটিতে ১০৮টি ইনিংসে মোট ২০ বার শতরানের পার্টনারশিপ হয়েছে।

৪. বিরাট কোহলি ও রোহিত শর্মা: Bg Copy23, , বিশ্বের এই ৪ জুটিতে ওয়ানডে ক্রিকেটে সর্বাধিক শতরানের পার্টনারশিপ হয়েছে

বিশ্বের নামকরা দুই ব্যাটসম্যান এনারা। ফলে এঁদের জুটি যে দারুণ হবে সেই কথা বলার অপেক্ষা রাখে না। ভারতীয় দলের এই দুই ব্যাটিং জুটি এখনও পর্যন্ত ৮১ ইনিংসে মিলিতভাবে ৬৪.৫৫ গড়ে ৪৯০৬ রান করেছে ।