লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

আইপিএল থেকে উঠে আসা এই ৩ খেলোয়াড় টেস্ট দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় হয়ে ওঠেন !!

খেলোয়াড়দের পক্ষে মোটেই সহজ নয় ভারতীয় ক্রিকেট দলের জায়গা পাওয়াটা। তারা সাধারণত জাতীয় দলে সুযোগ পেয়ে থাকেন ঘরোয়া ক্রিকেট বা আইপিএলে ভালো পারফর্ম করে। শুধুমাত্র ...

Updated on:

খেলোয়াড়দের পক্ষে মোটেই সহজ নয় ভারতীয় ক্রিকেট দলের জায়গা পাওয়াটা। তারা সাধারণত জাতীয় দলে সুযোগ পেয়ে থাকেন ঘরোয়া ক্রিকেট বা আইপিএলে ভালো পারফর্ম করে। শুধুমাত্র সীমিত ওভারের ক্রিকেটের জন্যই আইপিএলে পারফর্ম করা খেলোয়াড়রা নির্বাচিত হন। কিন্তু ব্যতিক্রম ভাবে টেস্ট দলেও তারা গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন। সেই তিন ভারতীয় ক্রিকেটারের সম্পর্কে এই প্রতিবেদনে বিস্তারিত রইল:

WhatsApp Group   Join Now
Telegram Group   Join Now

১. মুরলী বিজয়:

একুশ শতকের অন্যতম সেরা ওপেনার ছিলেন ভারতীয় টেস্ট দলে মুরলী বিজয়। যিনি জাতীয় দলে সুযোগ পেয়েছিলেন আইপিএলে দুর্দান্ত পারফর্ম করে। যদিও বর্তমানে দলের বাইরে আছেন তিনি। ২০০৮ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত তিনি মোট ৬১ টি ম্যাচ খেলেছেন টেস্ট ক্রিকেটে, সেখানে ১২ টি সেঞ্চুরি সহ ৩৯৮২ রান করেছেন ৩৮ গড়ে। এরপর ভারতীয় দল থেকে বাদ পরেন পারফরম্যান্সের অভাবে। যাইহোক তার পরিসংখ্যানে দিকে দেখলে, ভারতীয় দলের অন্যতম সেরা ওপেনার তিনি।

২. ঋষভ পান্থ:

আইপিএল থেকে উঠে আসা খেলোয়াড়দের মধ্যে সব থেকে উল্লেখযোগ্য ঋষভ পান্থ। ২০১৮ সালে ভারতীয় টেস্ট দলে একজন উইকেট রক্ষক হিসেবে পন্থের অভিষেক হয় এবং গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন বর্তমানে। তিনি দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ভারতীয় দলে আসার আগে অসাধারণ পারফরম্যান্স করেছিলেন। যে কারণে টেস্ট ক্রিকেট ছাড়াও বর্তমানে সব ফরম্যাটেই খেলছেন। এখনো পর্যন্ত ৩০ টি টেস্টে ঋষভ পান্থ ১৯২০ রান করেছেন ৪০ গড়ে। যার মধ্যে ৪ টি দুর্দান্ত সেঞ্চুরি আছে। তার সর্বোচ্চ স্কোর ছিল ১৫৯ রান।

৩. জসপ্রীত বুমরাহ:

আইপিএল থেকেই উঠে এসেছেন ভারতীয় দলের ফাস্ট বোলার জসপ্রীত বুমরাহ। তিনি জাতীয় দলের প্রবেশের রাস্তাকে আরো সহজ করেছিলেন মুম্বাই ইন্ডিয়ান্সের দুর্দান্ত পারফরম্যান্স করে। বুমরাহ ২০১৩ সালে প্রথম আইপিএল ম্যাচ খেলেছিলেন এবং সেখান থেকেই দুর্দান্ত পারফরম্যান্স করতে থাকেন এরপর জাতীয় দলে ২০১৬ সালে তার অভিষেক হয় ওয়ানডে ও টি-টোয়েন্টিতে। এরপর ২০১৮ সালে তার টেস্ট ক্যারিয়ার শুরু করেন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এবং তিনি একজন গুরুত্বপূর্ণ সদস্য হয়ে উঠেছেন ভারতীয় টেস্ট দলের। ২৯ টি টেস্টে ১২৩টি উইকেট নিয়েছেন জসপ্রীত বুমরাহ।

About Author