দীনেশ কার্তিককে নিয়ে চলছে সমালোচনার ঝড়

ইন্দোরে অনুষ্ঠিত টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে হারতে হয়েছে। এ দিনের এই ম্যাচে দক্ষিণ আফ্রিকা টস হেরে প্রথমে ব্যাট করে ২২৭ রান করে। ভারত জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারানোর কারণে ৪৯ রানে ম্যাচটি হেরে যায়।

ভারতীয় দলের ব্যাটিং লাইন আপ এই লড়াইয়ে ফ্লপ করলেও, আবারো সবার নজর কেড়েছেন টিম ইন্ডিয়া উইকেটরক্ষক-ব্যাটসম্যান দীনেশ কার্তিক তার দুর্দান্ত ব্যাটিংয়ের কারণে। এই ম্যাচে রোহিত- শ্রেয়াসরা ফ্লপ করলেও, এই ভারতীয় দলে তার প্রয়োজন কতটা দীনেশ বুঝিয়ে দিয়েছেন।

২২৮ রান জয়ের জন্য তারা করতে নেমে ভালো হয়নি ভারতীয় দলের শুরুটা। অধিনায়ক রোহিত শর্মা প্যাভিলিয়নে ফেরেন শূন্য রানে। বিরাট কোহলির জায়গায় শ্রেয়াস আইয়ার তিন নম্বরে ব্যাট করতে নেমে আউট হয়ে যান এক রান করে। এই ম্যাচে কোন ভারতীয় ব্যাটসম্যানই, আহামরি কিছু করতে পারেননি।

তবে ৪৬ রানের একটি ঝড়ো ইনিংস দীনেশ কার্তিক খেলেন। ভারতীয় দলকে তার এই ইনিংস জয় এনে দিতে না পারলেও, এই ম্যাচের সম্মানজনক একটা জায়গায় দলকে পৌঁছে দিতে সাহায্য করেছে। কিছু সমর্থককে এর কারণে তার প্রশংসা করতে দেখা গেছে আবার কেউ কেউ তাকে ট্রোল করেছেন তার আউট হওয়া ধরন দেখে।