কে এল রাহুলের কেরিয়ার শেষ ! দলে আসতে চলেছেন সহবাগের মতো বিস্ফোরক ওপেনার !!

এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপ(T20 World Cup) অভিযান শুরু করেছিল পাকিস্তানকে হারিয়ে রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট দল(Indian Cricket Team)। ভারতীয় দলের পারফরম্যান্স গোটা বিশ্বকাপে ভালই ছিল তবে ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরে ভারতকে এবার বিদায় নিতে হয়েছে এবারের বিশ্বকাপ থেকে। সেমিফাইনালে ভারতীয় দলকে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটের লজ্জার হার স্বীকার করতে হয়েছে।

অনেকেই ভারতের এই হারের পর বোলারদের কাঁধে দোষ চাপিয়েছে। তবে এবারের বিশ্বকাপে ভারত ওপেনার কে এল রাহুল ব্যাট হাতে চূড়ান্ত ফ্লপ হয়েছেন। ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিফাইনালে ভারতের সবথেকে বেশি রান যখন প্রয়োজন ছিল তখন কে এল রাহুলের ব্যাটে বড় রান। সেই ম্যাচে রাহুল আউট হয়ে যান মাত্র পাঁচ রান করে।

রাহুল যেভাবে গোটা বিশ্বকাপে ব্যাট করেছে তাতে ভারতীয় টিম ম্যানেজমেন্ট হতাশ হয়েছে। এবারের বিশ্বকাপে নির্বাচকরা আশা করেছিলেন রাহুলের ব্যাট থেকে বড় রানের। কিন্তু রাহুলের ব্যাট গোটা বিশ্বকাপ জুড়ে একেবারে নিষ্প্রাণ ছিল। ভারতকে যার ফল ভোগ করতে হয়েছে। এমন পরিস্থিতিতে রাহুলের ভারতীয় টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়ার সম্ভাবনা তৈরি হয়েছে।

এবারের বিশ্বকাপে ভারতের ওপেনিং জুটির জঘন্য পারফরম্যান্স ভারতের হারের কারণ মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। এবারের বিশ্বকাপের একটি ম্যাচেও ওপেনাররা ভারতকে ভালো সুর দিতে পারেনি। প্রত্যেক ম্যাচেই ভারতের ওপেনিং জুটি ফ্লপ হয়েছে। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে রাহুলের ব্যাটে ১২৮ রান এসেছে ছয়টি ম্যাচে।

এমন পরিস্থিতিতে টি-টোয়েন্টি ফরম্যাটে রাহুলের পরিবর্তে তরুণ ওপেনার ঈশান কিষাণ আসতে পারেন ভারতীয় দলের ওপেনিং করতে। আমরা সেটা আইপিএল এবং জাতীয় দলের হয়ে দেখেছি যে ঈশান কিষাণ কতটা ভয়ঙ্কর ব্যাটার। ঈশান কিষাণ এমনই একজন ব্যাটার যিনি কিছুক্ষণ ক্রিজে টিকে গেলে তছনছ করে দিতে পারেন বিশ্বের যে কোন ভয়ঙ্কর বোলিং লাইন আপ। ঈশান কিষাণ ৫৪৫ রান করেছেন ১৯ টি টোয়েন্টি ম্যাচ ভারতের হয়ে খেলে।