‘আমি তৈরী…’ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতকে নিরব হুঁশিয়ারি পাকিস্তানের শাহিনের

‘টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২২’শুরু হতে আর মাত্র এক সপ্তাহ বাঁকি। আগামী ১৬ই অক্টোবর শুরু হতে চলেছে এই মেগা ইভেন্ট। আগামী ২৩ শে অক্টোবর ২০২২ ভারত ও পাকিস্তান এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের মধ্যে প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে। ভারত ও পাকিস্তানের ম্যাচ মানে আবেগপ্রবণ ও টানটান উত্তেজনার ব্যাপার। যদিও রাজনৈতিক কারণে দুই দেশের মধ্যে দ্বি-পাক্ষিক সিরিজ হয় না। এর আগে ভারত ও পাকিস্তান মুখোমুখি হয়েছিল ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ২০২২ এশিয়া কাপে।

এইবার, ২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে আবারও মুখোমুখি হতে চলেছে এই দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল। গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে পাকিস্তানের বিধ্বংসী বোলিং কোমর ভেঙে ছিল বিরাট বাহিনীর। তবে এইবারের বিশ্বকাপে যে তারা তৈরি ভারতীয় ক্রিকেট দলকে হুঁশিয়ারি দিলেন পাকিস্তানের জোরে বোলার শাহিন শাহ আফ্রিদি।

সকলেরই মনে আছে গত বছর বিশ্বকাপে পাকিস্তানী এই জোরে বোলার প্রথম ওভারেই রোহিত শর্মা ও কেএল রাহুলকে আউট করে ভারতের শিরদাঁড়া ভেঙে দিয়েছিল। এবার শাহিন আফ্রিদি তাঁদের শক্তিশালী স্কোয়ার্ড নিয়ে রোহিত বাহিনীকে দাগলেন।

শাহিন আফ্রিদি নিজের একটি ছবি শেয়ার করে টুইট করে লিখেছেন, “আমি তৈরী’ ঝড়ের আগে শান্ত অবস্থা।” তার এই টুইটে পরিষ্কার তিনি এবারেও নিজের সেরাটা দিতে চলেছেন। যদিও তিনি মুখে কিছু বলেননি। আমরা আপনাকে বলি, চোটের কারণে শাহিন এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিলেন। এখন তিনি সুস্থ হয়েছেন, তবে এখন পর্যন্ত একটি ম্যাচও খেলেননি তিনি।

শাহিনির অনুপস্থিতি দলে যে কতটা প্রভাব ফেলতে পারে তা এর আগেই স্পষ্ট হয়েছে। ২০২২ এর এশিয়া কাপের ফাইনাল থেকে বিদায় নিয়েছিল পাকিস্তানকে যেখানে শাহিন ছিলেন না। তারপর পাকিস্তানের মাটিতে ইংল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে বোলিংয়ে দাপট দেখাতে পারেনি পাকিস্তান, যার কারণে সিরিজ হারতে হয়েছে। পাকিস্তানি ক্রিকেট বোর্ড জানিয়েছেন অস্ত্রোপচারের পর শাহিন এখন পুরোপুরি সুস্থ।