টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সুখবর ভারতীয় শিবিরে, পেলেন জাদেজার থেকেও বিপজ্জনক এই অলরাউন্ডার

টি-টোয়েন্টি বিশ্বকাপ সামনে (T-20 World Cup)। অংশগ্রহণকারী প্রত্যেক দল এই কারণে নিজেদের প্রস্তুতিকরণে ব্যস্ত। এদিকে নিজেদের প্রস্তুতিকরণ যাচাই করে নিতে চাইছে ভারত ও অস্ট্রেলিয়া (India Vs Australia) দ্বিপাক্ষিক ম্যাচ খেলে। ভারতীয় শিবিরের জন্য এর মধ্যে ফুটে উঠল সুখবর। রোহিত বাহিনী পেয়ে গেলেন দারুন পারফরম্যান্স কারী অলরাউন্ডার।

এদিকে চোটের কারণে দলের বাইরে আছেন ভারতের অন্যতম অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা, চিকিৎসাবিদ জানিয়েছেন তিনি অংশগ্রহণ করতে পারবেন না টি-টোয়েন্টি বিশ্বকাপে। ক্রিকেট বিশেষজ্ঞ মনে করছেন জাদেজার অভাব ঢাকা পড়বে এই খেলোয়াড় দলের অংশ থাকলে। কে সেই বিধ্বংসী অলরাউন্ডার আপনারা নিশ্চয়ই ভাবছেন। তাহলে আসুন আপনাকে আমরা বলি তিনি আর কেউ নন তিনি হলেন অক্ষর প্যাটেল ।

ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে ২৩ তারিখ থেকে শুরু তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ মোহালিতে প্রথম ম্যাচ অনুষ্ঠিত হয়েছিল। ভারতকে সেখানে হার স্বীকার করতে হয়েছে। দ্বিতীয় ম্যাচে অর্থাৎ ২৫ তারিখ নাগপুরে অস্ট্রেলিয়াকে হারিয়ে ভারত সিরিজের সমতা ফিরিয়ে এনেছে। যেমন রোহিতের ভূমিকা এই ম্যাচে জয়ের পিছনে ছিল তেমনি অক্ষর প্যাটেলের সমান ভূমিকা ছিল।

, , টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সুখবর ভারতীয় শিবিরে, পেলেন জাদেজার থেকেও বিপজ্জনক এই অলরাউন্ডার

আমরা আপনাকে বলি, ভারতের হার প্রথম ম্যাচে হলেও খারাপ ছিল না অক্ষরের পারফরম্যান্স। দলের জন্য তিনি সঠিক সময়ে সঠিক কাজটাই করেছিলেন। সেই ম্যাচে ভারতকে হারতে হয়েছে অন্যান্য বোলিং ও ফিল্ডিং মিস করার কারণে। তিনি বল হাতে প্রথম ম্যাচে তিন উইকেট নিয়েছেন এবং দারুন পারফরম্যান্স করেছেন ব্যাট হাতেও। ৮ ওভারের খেলায় মাত্র ২ ওভার বল করে দ্বিতীয় ম্যাচে প্যাভিলিয়নে ফিরিয়েছেন অস্ট্রেলিয়ার বিপজ্জনক ব্যাটসম্যানকে।

, , টি-টোয়েন্টি বিশ্বকাপের আগেই সুখবর ভারতীয় শিবিরে, পেলেন জাদেজার থেকেও বিপজ্জনক এই অলরাউন্ডার

এই সিরিজে অনুষ্ঠিত দুই ম্যাচে অক্ষর প্যাটেল রবীন্দ্র জাদেজার অভাব বুঝতে দেয়নি। তিনি এই দুই ম্যাচের সফল বোলার ভুল হবে না এটা বললে। সক্ষম হয়েছে বিপক্ষ দলের ব্যাটসম্যানকে চাপে রাখতে। অক্ষরের এই পারফরমেন্স টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতীয় দলের (Indian Cricket Team) জন্য ভালো। বিপক্ষ দল চাপে থাকবে তিনি যদি এই ফর্ম কাজে লাগাতে পারে এবং আরো সহজ হয়ে যাবে ভারতের কাজ। ক্রিকেট বিশেষজ্ঞরা মনে করছেন অক্ষর প্যাটেলের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকবে টি-টোয়েন্টি বিশ্বকাপে।