লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

স্যাম করণ নয়, এই খেলোয়াড়কে T20 বিশ্বকাপ জয়ের আসল নায়ক বললেন ইয়ন মর্গ্যান

WhatsApp Group   Join Now

Updated on:

WhatsApp Group   Join Now

সারা বিশ্বকে ২০১০ সালে অবাক করে দিয়ে ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ(T20 World Cup) জিতে নিয়েছিল। ২০১০ সালের পর আবারো একবার ইংল্যান্ড টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘরে তুলল। দ্বিতীয়বারের মতো টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে বর্তমানে নিজেদের সেরা সেরা প্রমাণ করে দিলে ইংল্যান্ড দল। রবিবার টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচে পাঁচ উইকেটে পাকিস্তানকে হারিয়ে ইংল্যান্ড বিশ্বকাপ ঘরে তুলল।

বর্তমানে ইংল্যান্ড দল যে সাদা বলে ক্রিকেটে রাজ করছে তা বলাই বাহুল্য। ২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপ জেতার পর 2022 সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতে বর্তমানে ইংল্যান্ড দুটি ফরম্যাটেই চ্যাম্পিয়ন হয়ে উঠল। অধিনায়ক ইয়ন মর্গ্যানের হাত ধরে ২০১৯ সালে প্রথমবারের মতো ইংল্যান্ড ওয়ানডে বিশ্বকাপ জিতে নিয়েছিল। আর এই দিন টি-টোয়েন্টি বিশ্বকাপ ইংল্যান্ড জেতার পর ইয়ান মর্গ্যান গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

এবার ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের পিছনে ইংল্যান্ডের তরুণ ক্রিকেটের স্যাম করন প্রধান ভূমিকা পালন করেছে। তিনি পুরো টুর্নামেন্ট জুড়ে অসাধারণ পারফরম্যান্স করেছেন, টুর্নামেন্টের সেরা হয়েছেন। তবে ইয়ন মর্গ্যানের মতে স্যাম করন নয় বরং সব থেকে বেশি অন্য ক্রিকেটারের অবদান আছে ইংল্যান্ডের বিশ্বকাপ জয়ের পেছনে।

রবিবার পাকিস্তানের দেওয়া ১৩৮ রানের টার্গেট চেঞ্জ করতে নেমে ইংল্যান্ড শুরুটা ভালো করলেও একটা সময় গিয়ে পরপর উইকেট হারিয়ে পড়ে গিয়েছিল। সেই সময় ছয় ওভারে পঞ্চাশ প্রয়োজন ছিল ইংল্যান্ডের। তখনই ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক বেন স্টোকস ব্যাট হাতে জ্বলে উঠলেন। ৫২ রানের অসাধারণ ইনিংস খেলে তিনি ইংল্যান্ডকে বিশ্বকাপ জিতিয়ে মাঠ ছাড়লেন।

এই প্রসঙ্গকে টেনে বিশ্বকাপ জয় প্রসঙ্গে মর্গ্যান বললেন, ” বেন স্টক একজন বিশেষ খেলোয়াড় ও বড় ম্যাচের খেলোয়াড়। বড় ম্যাচে চাপের মুখে কিভাবে মাথা ঠান্ডা রেখে ভালো ক্রিকেট খেলে ম্যাচ বের করতে হয় সেটা ও ভালোভাবেই জানে। দেশের যখন সব থেকে বেশি ওকে প্রয়োজন হয় সেই সময় ও পারফরম্যান্স করে দেশকে ম্যাচ জেতায়। এর আগেও ২০১৯ বিশ্বকাপে এই একই কাজ করেছিল। ২০২২ বিশ্বকাপের ফাইনালেও এই একই কাজ করে দেখালো।”

About Author