লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

“প্লেয়ারদের দোষ দিয়ে কি লাভ?” সৌরভ গাঙ্গুলীর দায়িত্ব নিয়ে কড়া সমালোচনা করলেন গৌতম গাম্ভীর

WhatsApp Group   Join Now যতদিন এগিয়ে যাচ্ছে তত বিজ্ঞাপনের দিকে ভারতীয় ক্রিকেটাররা বেশি ঝুঁকে পড়ছে। প্রথম মুখ হিসাবে টেলিভিশনে বিভিন্ন বিজ্ঞাপনে দেখা যাচ্ছে বেশিরভাগ ...

Published on:

WhatsApp Group   Join Now

যতদিন এগিয়ে যাচ্ছে তত বিজ্ঞাপনের দিকে ভারতীয় ক্রিকেটাররা বেশি ঝুঁকে পড়ছে। প্রথম মুখ হিসাবে টেলিভিশনে বিভিন্ন বিজ্ঞাপনে দেখা যাচ্ছে বেশিরভাগ ক্রিকেটারদের। বর্তমানে ক্রিকেটারদের ধরা হয় বিজ্ঞাপন জগতের অন্যতম তারকা হিসেবে।

এরমধ্যে বর্তমান ক্রিকেটারই শুধু নয় তার সাথে প্রাক্তন ক্রিকেটাররাও পাল্লা দিয়ে এখন টেলিভিশনে বিজ্ঞাপনের অন্যতম মুখ হয়ে উঠেছে। তবে ফ্যান্টাসি গেমস বিজ্ঞাপন হলো সবথেকে বড় বিজ্ঞাপনের জায়গা ক্রিকেটার এবং প্রাক্তন ক্রিকেটারদের। এই বিজ্ঞাপনগুলি দেখা যায় টেলিভিশন, বিজ্ঞাপন ও সোশ্যাল মিডিয়াতে।

এই গেম যেহেতু টাকা দিয়ে খেলতে হয় তাই বিতর্ক কম নেই এই বিজ্ঞাপন নিয়ে। ব্যাটিং নিষিদ্ধ যেখানে সেখানে একাধিকবার কথা হয়েছে এই ধরনের ফ্যান্টাসি গেমসের অ্যাপের বারবাড়ন্ত নিয়ে। এবার প্রাক্তন ক্রিকেটার ও বর্তমান সাংসদ গৌতম গম্ভীর বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে এই বিষয়ে সরাসরি আক্রমণ করলেন।

যেখানে ফ্যান্টাস্টিক গেমের বিজ্ঞাপন দেয়া হয় সৌরভ গাঙ্গুলি সেখানে অন্যতম মুখ। বর্তমান বিসিসিআই প্রেসিডেন্ট তিনি। ক্রিকেট দুনিয়ার এক অন্যতম তারকা। অনেকে সারোগেট বিজ্ঞাপন বলেন ফ্যান্টাসি গেমসের বিজ্ঞাপনকে। ফলে প্লেয়ারদের বিভিন্ন মহলে এই বিজ্ঞাপনের নিন্দা হয়েছে। এই প্রসঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায়কে টানেন গৌতম গম্ভীর।

ইন্ডিয়ান এক্সপ্রেসকে দেওয়া এক সাক্ষাৎকারে বললেন, ”যদি BCCI প্রেসিডেন্ট এটি করে থাকে, তাহলে বাকি প্লেয়ারদের থেকে কি আশা করা যায়? উনি যদি না করেন তাহলে এসব বিজ্ঞাপন কেউই করবে না। সবাইকে এই নিয়ম মানা দরকার। শীর্ষ মহল থেকে এই নিয়ম যদি মানতে পারে তাহলে এই সব বিজ্ঞাপন বন্ধ হতে পারে।আমাদের এই অ্য়াপটিকে হয় ব্য়ান করতে হবে নয়ত প্রচার বন্ধ করতে হবে। কাউকেই এই ধরনের অ্যাপের প্রচার করতে দেওয়া উচিত নয়।”

আইপিএল-এর বিজ্ঞাপন আসে সবথেকে বেশি ফ্যান্টাসি গেমস সংস্থা থেকে গম্ভীর জানান। একবার Dream11 স্পনসরও করেছিল আইপিএলকে। তিনি সর্বসম্মতিতে এই ধরনের অ্যাপগুলোকে ব্যান করার দাবি জানান। একাধিক ব্যাটিং সাইট স্পোর্টস ব্লগ সাইডের নামে ফ্যান্টাসি অ্যাপের বিজ্ঞাপন ছাড়াও প্রচার করেছে। এই ধরনের সংস্থাগুলি স্পনসর করেছে লিগ থেকে শুরু করে প্লেয়ার সবাইকে। ব্যান করা দরকার এই ধরনের সংস্থাগুলিকে যথাযথভাবে।

About Author