দীনেশ কার্তিক দলে কি করছে ? ঋষভ পন্থকে দলে না নেওয়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্টকে তুলোধোনা করলেন সেওয়াগ !!

টি-টোয়েন্টি বিশ্বকাপে গ্রুপ 2 এর অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই শক্তিশালী প্রতিপক্ষ ভারত এবং বাংলাদেশ। অস্ট্রেলিয়ার অ্যাডিলেড ক্রিকেট স্টেডিয়ামে এই ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। এই ম্যাচটি ছিল ভারতের সেমিফাইনালে যাবার টিকিট। কারণ ভারত চলতি বিশ্বকাপে এই ম্যাচের আগে পাকিস্তান ও নেদারল্যান্ডের সঙ্গে জয় ও সাউথ আফ্রিকার সঙ্গে হেরে যায়। তাই এই ম্যাচটি ভারতের জন্য খুব গুরুত্বপূর্ণ ছিল। এই ম্যাচে প্রথমে ব্যাটিং করে নির্ধারিত কুড়ি ওভার শেষে কে এল রাহুলের ৫০ ও বিরাট কোহলির ৬৪ এবং সূর্য কুমার যাদবের ৩০ রানে ভর করে ভারত ১৮৪ রানে পৌঁছায়।

অ্যাডিলেড ক্রিকেট গ্রাউন্ডে এই ম্যাচে পরপর উইকেট হারিয়ে যখন চাপে পড়ে যায় ভারত সেই সময় ক্রিজে দাঁড়িয়ে ছিলেন বিরাট কোহলি। বিরাট কোহলির সঙ্গে সঙ্গ দেওয়ার জন্য একজন ক্রিকেটারের প্রয়োজন ছিল, সেই সময় ক্রিজে আসেন দীনেশ কার্তিক। তবে তিনি তাড়াহুড়ো করতে গিয়ে তিনি আউট হয়ে যান।

এর আগের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও যখন ব্যাট হাতে একের পর এক ভারতীয় ব্যাটসম্যান রান পাচ্ছিলেন না সেই সময় দীনেশ কার্তিকের কাছে একটি বড় সুযোগ ছিল নিজেকে প্রমাণ করার। তিনি বড় রান না করে সিঙ্গেল রান নিয়ে ক্রিজে টিকে থেকে সূর্য কুমার যাদবের সঙ্গ দিলেও ভারত একটা ভালো পজিশনে যেতে পারত। কিন্তু তিনি তা না করে তাড়াহুড়ো করতে গিয়ে তিনি আউট হয়। দীনেশ কার্তিক নিজে তো আউট হলেন সেই সঙ্গে ভারতকেও ডুবিয়ে দিলেন। এছাড়া কিপিং করার সময়ও অনেক ভুল করেন তিনি। একই ভুল দীনেশ কার্তিক ভারত বনাম বাংলাদেশের ম্যাচের দিনেও করে বিরাট কোহলি কে সঙ্গ দিতে না পেরে।

Dk Out, , দীনেশ কার্তিক দলে কি করছে ? ঋষভ পন্থকে দলে না নেওয়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্টকে তুলোধোনা করলেন সেওয়াগ !!

ম্যাচ শেষে ক্রিকবাজ কে দেওয়া এক সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন ক্রিকেটার বীরেন্দ্র শেওয়াগকে প্রশ্ন করা হয় ভারতীয় দলের পরিকল্পনা নিয়ে। সেই সময় শেওয়াগ বলেন, “আমি প্রথম থেকে বলে আসছি যে ঋষভ পন্থ কে ভারতের প্রথম একাদশে রাখা উচিত। ঋষভ অস্ট্রেলিয়ায় ওয়ানডে সিরিজ, টেস্ট সিরিজ খেলেছে এবং সেখানে প্রচুর রান করেছে। অপরদিকে দীনেশ কার্তিক কোনদিন অস্ট্রেলিয়ায় সেভাবে রান করতে পারেননি। এটা বেঙ্গালুরুর পিচ নয় যে কেউ রান করে দেবে। অস্ট্রেলিয়ার পিচে রান করা সব সময় কঠিন। আমার মনে হয় প্রত্যেক ম্যাচে ঋষভ পন্থ কে খেলানো উচিৎ।”

এছাড়াও বীরেন্দ্র সেওয়াগ বলেন, “দীনেশ কার্তিক সাউথ আফ্রিকা ম্যাচে চোট পেয়েছিল। আমি জানিনা ও কী করে বাংলাদেশের ম্যাচে সুযোগ পায়। কার্তিকের পারফরমেন্স অস্ট্রেলিয়া মাটিতে খুবই খারাপ তাই আমার মনে হয় পরের ম্যাচে একবার ঋষভ পন্থ কে সুযোগ দিয়ে দেখা উচিত।”