শচীনের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙবে এই খেলোয়াড়! রিকি পন্টিং করলেন ভবিষ্যৎবাণী

শচীন টেন্ডুলকরকে বলা হয় ক্রিকেটের ভগবান(god of cricket)। ক্রিকেটের ইতিহাসে এক অন্য মাত্রার নজির গড়ে দিয়ে গেছেন শচীন টেন্ডুলকর। তার ক্রিকেট ক্যারিয়ারে ওয়ানডে ক্রিকেটে ১৮৪২৬ রান এবং টেস্টে ক্রিকেটে ১৫,৯২১ রান করেছেন। টেস্ট ও ওয়ানডে ফরমেট মিলিয়ে ১০০ টি শতরান রয়েছে তার নামে। অস্ট্রেলিয়ার মহান ক্রিকেটার রিকি পন্টিং দাবি করেছেন যে বর্তমানে এমন একজন ব্যাটসম্যান আছে যে শচীন টেন্ডুলকরের ১০০ সেঞ্চুরির রেকর্ড ভাঙতে পারে।

রিকি পন্টিং মনে করেন, বিরাট কোহলির পক্ষে শচীন টেন্ডুলকরের ১০০ আন্তর্জাতিক সেঞ্চুরির কৃতিত্বকে ছাড়িয়ে যাওয়া সম্ভব। কোহলি সম্প্রতি এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে ৬১ বলে অপরাজিত ১২২ রান করে তার ৭১তম আন্তর্জাতিক সেঞ্চুরির জন্য ১০২০ দিনের অপেক্ষার অবসান ঘটিয়েছেন।

আফগানিস্তানের বিরুদ্ধে শতরান রান করার পর রিকি পন্টিং বলেছিলেন ” আমি কখনো বিরাটকে বলিনি যে সে এটা করতে পারবে না। কারণ আপনারা সবাই জানেন যে বিরাট একবার ফর্মে ফিরে এলে কি করতে পারে। বিরাট ভালো রান এবং পারফরম্যান্স করার জন্য খুব প্রতিজ্ঞাবদ্ধ”।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরির কথা বলতে গেলে, বিরাট কোহলির নামে এখন ৭১টি সেঞ্চুরি রয়েছে এবং এই ক্ষেত্রে তিনি অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের সঙ্গে সমান সমানে রয়েছেন। আন্তর্জাতিক ক্রিকেটে রিকি পন্টিংও ৭১টি সেঞ্চুরি করেছেন। এই তালিকার শীর্ষে রয়েছেন শচীন টেন্ডুলকর। আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি ১০০ সেঞ্চুরির রেকর্ড শচীন টেন্ডুলকরের নামে।

আন্তর্জাতিক ক্রিকেটে সবচেয়ে বেশি সেঞ্চুরি-
1. শচীন টেন্ডুলকার (ভারত)- ১০০টি সেঞ্চুরি
2. বিরাট কোহলি (ভারত) – ৭১সেঞ্চুরি / রিকি পন্টিং (অস্ট্রেলিয়া) – ৭১ সেঞ্চুরি
3. কুমার সাঙ্গাকারা (শ্রীলঙ্কা)- ৬৩টি সেঞ্চুরি
4. জ্যাক ক্যালিস (দক্ষিণ আফ্রিকা) – ৬২টি সেঞ্চুরি
5. হাশিম আমলা (দক্ষিণ আফ্রিকা) – ৫৫ সেঞ্চুরি