এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে এই ৫ খেলোয়াড় করবে কামাল, ICC-র ভবিষ্যৎবাণীতে জায়গা পেলেন ১ ভারতীয়

‘টি-টোয়েন্টি বিশ্বকাপ-২০২২’ (T-20 World Cup 2022) ১৬ই অক্টোবর শুরু হতে চলেছে অস্ট্রেলিয়ার মাটিতে। আইসিসি অনুষ্ঠিত ছোট ফরম্যাটের এই ইভেন্ট অষ্টম তম। যার মধ্যে শিরোপা জিতেছে ওয়েস্ট ইন্ডিজ দু-বার (২০১২ ও ২০১৬) এবং ভারত (২০০৭), অস্ট্রেলিয়া (২০২১), শ্রীলংকা (২০১৪), ইংল্যান্ড (২০১০) ও পাকিস্তান শুভ (২০০৯) একবার করে। শিরোপা জেতার পিছনে ভূমিকা থাকে অংশগ্রহণকারী দলের প্রত্যেক খেলোয়াড়ের।

অংশগ্রহণকারী দলের খেলোয়াড়দের মধ্যে এমন কিছু খেলোয়াড় থাকে যারা নিজ পারফরমেন্স দিয়ে দলের সেরা হয়ে ওঠেন। তবে এইবারের টুর্নামেন্টে ৫ খেলোয়াড় যারা নিজের পারফরম্যান্সের উপর ভিত্তি করে দলের সেরা (T-20 Top 5 Cricketer) হয়ে উঠতে পারেন এমনটা ভবিষ্যৎবাণী করলেন ICC। আর এই ৫ খেলোয়াড়ের মধ্যে তালিকায় নাম রেখেছেন এক ভারতীয়র। আসুন দেখে নেওয়া যাক তালিকা!

১. সূর্য কুমার যাদব (India):-  হ্যাঁ, আইসিসির ভবিষ্যৎবাণীতে ভারতের মিডিল অর্ডারের অন্যতম ব্যাটসম্যান সূর্য কুমার যাদব। যিনি তার পারফরম্যান্সের উপর ভিত্তি করে দলে জায়গা করে নিয়েছে। এই খেলোয়াড় টুর্নামেন্টের সেরা হয়ে উঠতে পারে বলে মনে করছেন আইসিসি। এই খেলোয়াড় এশিয়া কাপকে বাদ দিলে দেশের জার্সিতে দুর্দান্ত পারফরমেন্স করেছেন। তিনি এখন ফুল ফর্মে রয়েছেন। সম্প্রতি, টি-টোয়েন্টি রাঙ্কিংয়ের তালিকা দেখলে সূর্য কুমার যাদব ২ নম্বরে রয়েছেন। তিনি যে টি-টোয়েন্টি ফরম্যাটের কতটা বিপজ্জনক ব্যাটসম্যান তা সকলেই জানে। SKY-কে ভারতের ৩৬০ ডিগ্রী খেলোয়াড় বিবেচিত করা হয়। তাই এইবারের টুর্নামেন্টে সেরা হয়ে ওঠার জোর দাবিদার তিনি।

২. ডেভিড ওয়ার্নার (Australia):-   এছাড়া এই তালিকায় জায়গা করে নিয়েছেন অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। ওয়ার্নার এক হাতে অস্ট্রেলিয়াকে অনেকবার ম্যাচে জয়ের মুখ দেখিয়েছেন। তিনি যে টি-টোয়েন্টির ফরম্যাটের বিপজ্জনক ব্যাটসম্যান তা বহুবার সামনে এসেছে। তাই এবারেও এই খেলোয়াড়ের উপর আস্থা রাখছেন আইসিসি।

৩. হাসারাঙ্গা (Srilanka):- এরপর এই তালিকায় জায়গা করে নিয়েছে শ্রীলংকার অন্যতম সেরা অলরাউন্ডার হাসারাঙ্গা। হাসারাঙ্গা এখন আইসিসির টি-টোয়েন্টি অলরাউন্ডার রাঙ্কিংয়ের 4th পজিশনে আছে। হাসারাঙ্গা বর্তমানে দুর্দান্ত ফর্মে আছেন। এবারের এশিয়া কাপে শ্রীলংকার শিরোফা জেতার পেছনে হাসারাঙ্গার ভূমিকা ছিল অন্যতম। এই টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই খেলোয়াড় রেকর্ড করতে পারে বলে মনে করছে আইসিসি।

৪. জস বাটলার (England):- এরপর এই তালিকা জায়গায় করে নিয়েছে ইংল্যান্ডের টি-টোয়েন্টি অধিনায়ক জস বাটলার। ইংল্যান্ডের এই খেলোয়াড় যখন ছন্দে থাকেন এক হাতেই ম্যাচ শেষ করে দেওয়ার ক্ষমতা রাখেন। আর টি-টোয়েন্টি ফরম্যাটে বাটলারের রেকর্ড দুর্দান্ত। তাই এই খেলোয়াড় এইবারের টুর্নামেন্টের সেরা হওয়ার দিকে মুখিয়ে থাকবে বলে মনে করছেন আইসিসি।

৫. মহাম্মদ রিজওয়ান (Pakistan):- এরপর এই তালিকায় জায়গা করে নিয়েছেন পাকিস্তানের উইকেট কিপার মোহাম্মদ রিজওয়ান। মোহাম্মদ রিজওয়ান পাকিস্তানের টি-টোয়েন্টি টিমের ওপেনার ব্যাটসম্যান। টি-টোয়েন্টি ফরম্যাটে রিজওয়ানের বর্তমান ফর্মটা দুর্দান্ত। তিনি আইসিসির টি-টোয়েন্টি রাঙ্কিংয়ের তালিকায় ১ নম্বরে রয়েছেন। তিনি একহাতে পাকিস্তানি দলকে অনেক ম্যাচে সফলতার মুখ দেখিয়েছেন। এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপেও এই খেলোয়াড় বিশেষ কিছু করতে পারে বলে মনে করছে আইসিসি।