লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

2007 সাল ধোনির ওয়ার্ল্ড কাপ টিমের ছিলেন এই ২ খেলোয়াড়, ১৫ বছর পর এদের কাঁধেই গুরুদায়িত্ব

Published on:

WhatsApp Group   Join Now

অস্ট্রেলিয়ায় আগামী মাস থেকে শুরু হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ঘোষণা করা হয়েছে ভারতীয় দল, যে খেলোয়াড়টি এই ঘোষণার পর সব থেকে বেশি আলোচিত হচ্ছে তিনি হচ্ছেন দীনেশ কার্তিক। দলের উইকেটরক্ষক হিসাবে দীনেশ কার্তিককে বেছে নেওয়া হয়েছে ঋষভ পন্থ ছাড়াও, দিনেশ কার্তিক খুব আবেগপ্রবণ হয়ে পড়েন বিশ্বকাপ দলে জায়গা পাওয়ার পর এবং টুইট করে লেখেন, “স্বপ্ন সত্যি হয়।”

টি-টোয়েন্টি দলে দীনেশ কার্তিক একজন অংশ ছিলেন, ২০০৭ সালে যেটি টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল। ধোনির দলে কার্তিক ছাড়াও আরো একজন খেলোয়াড় ছিলেন তিনি ভারতের হয়ে আজ খেলছেন, তার নাম রোহিত শর্মা।

ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীনে খেলেছিলেন রোহিত শর্মা এবং দীনেশ কার্তিক, বর্তমানে রোহিত শর্মা আছেন দলের নেতৃত্বে এবং অন্যদিকে ধোনির ভূমিকায় আছেন দীনেশ কার্তিক যিনি ম্যাচটি শেষ করার বিশেষ ক্ষমতায় আছে। এই অবস্থায় এই দুই খেলোয়াড়েরই এই বছর বড় দায়িত্ব।

ভারতীয় দল ২০০৭ সালে পাকিস্তানকে ফাইনালে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। তবে এরপর টিম ইন্ডিয়া টানা ৬ বার বিশ্বকাপের শিরোপা খরা শেষ করতে পারেনি। দীনেশ কার্তিক ও রোহিত শর্মা প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে তেমন কিছু না করতে পারলেও দারুণ সুযোগ এবার দুজনেরই।

Bg Copy2 1, , 2007 সাল ধোনির ওয়ার্ল্ড কাপ টিমের ছিলেন এই ২ খেলোয়াড়, ১৫ বছর পর এদের কাঁধেই গুরুদায়িত্ব

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দল হল: রোহিত শর্মা (অধিনায়ক), কেএল রাহুল (সহ-অধিনায়ক), বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, দীপক হুডা, ঋষভ পান্ত (ডব্লিউকে), দিনেশ কার্তিক (ডব্লিউকে), হার্দিক পান্ড্য, আর অশ্বিন, যুজবেন্দ্র চাহাল, অক্ষর প্যাটেল, জাসপ্রিত বুমরাহ, ভুবনেশ্বর কুমার, হর্ষাল প্যাটেল, আরশদীপ সিং।

 

Bg Copy1 1, , 2007 সাল ধোনির ওয়ার্ল্ড কাপ টিমের ছিলেন এই ২ খেলোয়াড়, ১৫ বছর পর এদের কাঁধেই গুরুদায়িত্বস্ট্যান্ডবাই প্লেয়ার হিসাবে থাকবে – মহম্মদ শামি, শ্রেয়াস আইয়ার, রবি বিষ্ণোই, দীপক চাহার

About Author