Shreyas Iyer: দুর্দান্ত সেঞ্চুরি করে ম্যাচের সেরা হলেন শ্রেয়াস আইয়ার

টিম ইন্ডিয়া রাঁচিতে খেলা তিন ম্যাচের ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচে 7 উইকেটে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছে। ভারতীয় দল হারের প্রতিশোধ লখনউতে নিয়ে 1-1 সমতা আনলো সিরিজে। দিল্লিতে সিরিজের নির্ধারক খেলা 11 অক্টোবর হবে।দক্ষিণ আফ্রিকা 50 ওভারের 7 উইকেটে 278 রান করে প্রথমে খেলে। সহজেই লক্ষ তারা করে টিম ইন্ডিয়া মাত্র তিন উইকেট হারায় 46 তম ওভারে। শ্রেয়াস আইয়ার ও ঈশান কিষাণ ছিলেন ভারতের এই জয়ের নায়ক। শ্রেয়াস আইয়ার ম্যান অফ দ্য ম্যাচ পুরস্কার পান দুর্দান্ত সেঞ্চুরির জন্য।

111 বলে 15টি চারের সাহায্যে শ্রেয়াস আইয়ার অপরাজিত 113 রান করেন। একই সাথে ঈশান- কিষাণ 84 বলে 93 রানের বিস্ফোরক ইনিংস খেলেন। ঘরের মাঠে ঈশান চারটি 4 ও সাতটি 6 হাঁকান। টিম ইন্ডিয়ার শুরুটা ভালো হয়নি, দক্ষিণ আফ্রিকার 279 রানের লক্ষ্য তাড়া করতে নেমে। অধিনায়ক শিখর ধাওয়ান আউট হন 13 রান করে। এরপর প্যাভিলিয়নের ফেরেন 28 রানে শুভমান গিল। তাকে কাগিসো রাবাদা প্যাভিলিয়নে পাঠান।

ঈশান কিষাণ এবং শ্রেয়াস আইয়ার এরপরে বিস্ময়কর কাজ করেন। তৃতীয় উইকেটে দুজনেই 161 রানের জুটি গড়েন। ঈশান কিষাণ বিস্ফোরক ইনিংস খেলেন 84 বলে 93 রানের। ঈশান চারটি 4 ও সাতটি 6 হাঁকান ঘরের মাঠে। শ্রেয়াস আইয়ার আক্রমণত পন্থা নিয়েছিলেন ইশান আউট হওয়ার পর। তাকে সঞ্জু স্যামসন ভালো সমর্থন করেছেন। আইয়ার 111 বলে 15 টি চারের সাহায্যে অপরাজিত 113 রান করেন। এটি তার ওয়ানডে ক্রিকেটে দ্বিতীয় সেঞ্চুরি।

একই সময়ে স্যামসাং অপরাজিত ফেরেন 36 বলে 30 রান করে। তিনি একটি চার ও একটি ছক্কা মারেন। bএর আগে এইডান মার্করামের 79 রান এবং রেজা হেন্ডরিক্স এর 74 রানের দুর্দান্ত ইনিংসের সুবাদে 50 ওভারের 7 উইকেটে 278 রান করেছিল দক্ষিণ আফ্রিকা। ভারতের হয়ে বোলিংয়ে মোহাম্মদ সিরাজ জোরালো পারফরম্যান্স করেন। তিনি তিনটি গুরুত্বপূর্ণ উইকেট নেন।