আগামী ১৫ই অক্টোবর পাকিস্তান শিবিরের যোগ দিচ্ছেন শাহিন আফ্রিদি খেলবেন প্রস্তুতি ম্যাচে

এই খবরটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা কিছুদিন আগেই দিয়েছিলেন। শাহিনের কথাতেও এই ইঙ্গিত ছিল তা পরিষ্কার হলো মঙ্গলবার। আগামী ১৫ই অক্টোবর পাকিস্তান শিবিরে যোগ দিচ্ছেন শাহিন আফ্রিদি। ২৩ শে অক্টোবর ভারতের বিরুদ্ধে মাঠে খেলতে নামবে শাহিন। ভারতীয় দল অবশ্য ২৩ অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে অস্ট্রেলিয়ায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ যাত্রা শুরুর আগে শাহিন দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে পারে এমনটা শোনা যাচ্ছে। পাকিস্তান আগামী ১৭ ও ১৯শে অক্টোবরের অস্ট্রেলিয়ায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপে ২৩ শে অক্টোবরে ভারতের বিরুদ্ধে শাহিনের পাকিস্তান শিবিরে থাকাটা যে পাকিস্তানি দলের অনেক আত্মবিশ্বাস বাড়িয়ে দেবে তা আর বলার অপেক্ষা রাখে না।

চলতি বছরে পাকিস্তানে আয়োজিত পাকিস্তান বনাম অস্ট্রেলিয়া সিরিজে খেলার সময় পায়ের পেশীতে চোট পাই শাহিন আফ্রিদি। তারপর ওই সিরিজে আর পাকিস্তানের হয়ে খেলতে পারেনি শাহিন। এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তানের ম্যাচের দিন পাকিস্তানের ডাগ আউটে বসেছিলেন শাহিন। তারপর লন্ডনে যান তার চিকিৎসার জন্য সেখানে ক্রিস্টাল প্যালেস ফুটবল ক্লাবে চলে তার রিহ্যাব। কয়েকদিন আগে সুস্থ হয়ে তাকে বোলিং প্র্যাকটিস করতে দেখা যায়।

শাহিন সুস্থ বলে পাকিস্তানি চেয়ারম্যান রামিজ রাজা শাহিন খেলতে পারবে বলে সুখবরটা দেন। শাহিন ১৫ অক্টোবরে পাকিস্তানের দলের যোগ দিচ্ছে। তিনি এই প্রসঙ্গে জানিয়েছেন যে পাকিস্তানি শিবিরে যোগ দিতে পেরে আমি খুব খুশি কারণ আগের কয়েকটা দিন আমার কাছে খুব কঠিন ছিল। আমি ক্রিকেটকে খুব ভালোবাসি। যা চোটের কারণে আমি খেলতে পারছিলাম না।

দেশের জার্সি পড়ে এই তারকা ক্রিকেটারের খেলতে নামাটা আর কয়েক দিনের অপেক্ষা মাত্র। কারণ শেষ দশ দিন ধরে তিনি দিনে ছয় থেকে আট ওভার করে বল করে নিজের প্রস্তুতিটা তৈরি করে নিচ্ছেন। এবং খুব স্বাভাবিকভাবে শাহিন যে পাকিস্তানের শিবিরে যোগ দিচ্ছে এই নিয়ে খুব স্বস্তিতে আছে পাকিস্তানি দল।