লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

সামি না সিরাজ, টি-২০ বিশ্বকাপে বুমরার সঠিক পরিবর্ত খুঁজে দিলেন সুনীল গাভাস্কার

WhatsApp Group   Join Now অস্ট্রেলিয়ায় ২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। আগামী 16 ই অক্টোবর থেকে শুরু হতে চলেছে ...

Published on:

WhatsApp Group   Join Now

অস্ট্রেলিয়ায় ২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হতে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা। আগামী 16 ই অক্টোবর থেকে শুরু হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। ইতিমধ্যেই প্রত্যেকটি দেশ টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে অস্ট্রেলিয়ায় পৌঁছে গিয়েছে।

রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় ক্রিকেট দল অন্যান্য দেশের মতো বিশ্বকাপ খেলতে কয়েক দিন আগেই অস্ট্রেলিয়া পৌঁছে গিয়েছে।তবে ভারতীয় ক্রিকেট দলে বড় ধাক্কা লেগেছে এবারের বিশ্বকাপ শুরুর আগে। চোটের কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন এই মুহূর্তে ভারতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা ফার্স্ট বোলার যাশস্প্রীত বুমরাহ।

বুমরার মতো প্রতিভাবান একজন ফার্স্ট বোলার ছিটকে যাওয়ায় ভারতীয় টিম ম্যানেজমেন্ট স্বাভাবিকভাবে চাপে পড়ে গিয়েছে। এই মুহূর্তে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এর কাছে সব থেকে বড় চ্যালেঞ্জের বিষয় হল বুমরার সঠিক পরিবর্ত খোঁজা।

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপে একদিকে যখন ভারতীয় টিম ম্যানেজমেন্ট বুমরার সঠিক পরিবর্ত খুঁজতে ব্যস্ত ঠিক সেই সময় বুমরার পরিবর্ত হিসাবে টি-টোয়েন্টি বিশ্বকাপে কাকে খেলানো উচিত সেই বিষয়ে ভারতের প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কর বড় মন্তব্য করলেন।

বুমরার পরিবর্তে ২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার জন্য জোরালো দাবিদার হিসেবে উঠে আসছে দুই জন বোলারের নাম। একজন হলেন মহম্মদ সামি। মোহাম্মদ সামি ২০১৩ সাল থেকে ভারতীয় দলের সঙ্গে যুক্ত। ২০১৪ সালে তিনি ভারতের হয়ে টি-টোয়েন্টি ডেভিউ করেন পাকিস্তানের বিপক্ষে। সামির এখনো পর্যন্ত ভারতের হয়ে ১৭টি টি-টোয়েন্টি ম্যাচে ১৮টি উইকেট নিয়েছেন।

অপরজন হলেন মহম্মদ সিরাজ। মোহাম্মদ সিরাজ ২০১৭ সাল থেকে ভারতীয় দলের সঙ্গে যুক্ত। ২০১৭ সালে তিনি তার টি-টোয়েন্টি ডেভিউ করেন ভারতের হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে। সিরাজ এখনো পর্যন্ত ভারতের হয়ে ছয়টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে পাঁচ উইকেট নিয়েছেন। কিন্তু সুনীল গাভাস্কারের মতে এই দুই বোলারের মধ্যে মহম্মদ সিরাজকেই বিশ্বকাপে খেলানো উচিত।

এইদিন সুনীল গাভাস্কার বলেন, “সামি এবং সিরাজ দুজনেই ভালো বোলার। সামি দীর্ঘদিন ধরে ভারতীয় দলের হয়ে খেলছেন ওর অভিজ্ঞতা অনেক। তবে সম্প্রতি পারফরম্যান্সের বিচারে মহম্মদ সিরাজকেই বিশ্বকাপে খেলানো উচিৎ। অপরদিকে করোনা হওয়ার পর থেকে বেশ কয়েক সপ্তাহ ক্রিকেটের থেকে দূরে রয়েছেন সামি। অন্যদিকে সিরাজ ক্রমাগত ভালো পারফরম্যান্স করছেন।”

About Author