SA vs NED: নেদারল্যান্ডের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হলো দক্ষিণ আফ্রিকার, ছিটকে গেল পুরো টুর্নামেন্ট থেকে !!

আজ অনুষ্ঠিত হচ্ছে সুপার ১২ এর শেষ ম্যাচ। গ্রুপ ২-এর প্রত্যেকটা টিম যেখানে তাদের শেষ খেলা খেলেছে, সকালে দক্ষিণ আফ্রিকা নেদারল্যান্ডসের মুখোমুখি হয়েছিল এবং টসে জিতে দক্ষিণ আফ্রিকা অধিনায়ক টেম্বা বাভুমা বোলিং করার সিদ্ধান্ত নেন, তবে নেদারল্যান্ডস ব্যাটসম্যানেরা সবাই মিলে আজ ভালো ব্যাটিং করেছে। নেদারল্যান্ডস ব্যাটসম্যানেরা আজ কাউন্টার অ্যাটাক জারি রেখেছিল দক্ষিণ আফ্রিকান পেস বোলারদের বিরুদ্ধে।

২০ ওভার শেষে ১৫৮ রান করতে সক্ষম হয়েছে ৪ উইকেট হারিয়ে নেদারল্যান্ডস, যেখানে মহারাজা দুটি উইকেট নিয়েছেন এবং নোকিয়া ও এইডেন মার্কারাম একটি করে উইকেট নিয়েছেন। দলের হয়ে কলিন অ্যাকারম্যান সর্বোচ্চ ৪১ রান করেছেন। শেষ ৪ ওভারে দক্ষিণ আফ্রিকান পেসারদের বিরুদ্ধে তারা ৪৫ রান করেছেন, ডাচ ব্যাটারা টিকতে দেয়নি, নোকিয়া ছাড়া আর কোন পেস বোলারকে।

জবাবে ব্যাটিং করতে এসে প্যাভিলিয়নে ফিরে যান তৃতীয় ওভারেই আউট হয়ে কুইন্টন ডি কক, টেম্বা বাভুমা আউট হয়ে যান পাওয়ার প্লের শেষ বলে, দল মাত্র ৪০ রান করেছে ২ উইকেট হারিয়ে পাওয়ার প্লেতে। রুশো সর্বোচ্চ রান করেছেন দলের হয়ে, ২৫ রান করেছেন ১৯ বলে দুটি ৪ মেরে, দল ১৪৫ রান করতে সক্ষম হয়েছে ৮ উইকেট হারিয়ে ২০ ওভার ব্যাটিং করে, দলের হয়ে ব্র্যান্ডন গ্লোভার ৩টি উইকেট নিয়েছেন, বাস ডি লিড ও ফ্রেন্ড ক্ল্যাসেন ২ উইকেট নিয়েছেন । বিশ্বকাপের মঞ্চে অবিশ্বাস্য জয় আবার একটি আপসেট নেদারল্যান্ড দল ১৩ রানে দক্ষিণ আফ্রিকাকে পরাজিত করে বিশ্বকাপের বাইরে করে দিল।

ভারত সেমিফাইনালে প্রবেশ করলো প্রথম দল হিসাবে দক্ষিণ আফ্রিকার পরাজয়ের সাথে সাথে। ৪ ম্যাচে ভারতীয় দল ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ তালিকার শীর্ষে আছে। ভারতের জন্য আজকের ম্যাচ একটি অন্যতম গুরুত্বপূর্ণ ম্যাচ, জিম্বাবুয়ের বিরুদ্ধে ভারতীয় দলের পরবর্তী খেলা, ভারতীয় দল চাইবে তাদের গ্রুপ লিগের ম্যাচ একটি জয় দিয়ে শেষ করতে। জিম্বাবুয়েকে হারাতে ভারত সক্ষম হলে সেমিফাইনালে ভারতের সাথে ইংল্যান্ডের দেখা হবে।SA vs NED: নেদারল্যান্ডের বিপক্ষে হেরে স্বপ্নভঙ্গ হলো দক্ষিণ আফ্রিকার, ছিটকে গেল পুরো টুর্নামেন্ট থেকে !!