“T20 বিশ্বকাপ জিততে হলে রাহুল দ্রাবিড়কে সরিয়ে এনাকে কোচ করুক ভারত”, হরভজন সিং বেছে নিলেন তার নতুন কোচ !!

গোটা টুর্নামেন্ট এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে(T20 World Cup) ভালো পারফরম্যান্স করলেও ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরে ভারতকে(India) বিশ্বকাপ থেকে বিদায় নিতে হয়েছে। এবারও বিশ্বকাপের কাছাকাছি গিয়েও রোহিত শর্মাদের বিশ্বকাপ অধরা রয়ে গেল। বিশ্বকাপের সেমিফাইনালে ১০ উইকেটের বিরাট ব্যবধানে ইংল্যান্ডের কাছে ভারত হেরেছে।ভারতের এই হার কেউই মেনে নিতে পারছে না।

বিশেষ করে ভারতীয় ক্রিকেট সমর্থক থেকে শুরু করে প্রাক্তন ক্রিকেটার দের কাছে ভারতের এই হারের ধরন কঠিন হয়ে পড়েছে মেনে নেওয়া। বেশ কয়েকজন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ভারতীয় দলের সমালোচনা করেছেন। এই ভারতীয় দলের অধিনায়ক এবং কোচ পরিবর্তন করার পরামর্শ অনেকে দিয়েছেন। সেই তালিকায় ভারতের প্রাক্তন ক্রিকেটার হরভজন সিং(Harbhajan Singh) নাম লেখালেন।

হরভজন সিং এর মতে যদি ভারতীয় টি-টোয়েন্টি দলের উন্নতি করতে হয় তাহলে দায়িত্বে থাকা কোচ এবং অধিনায়ককে সরিয়ে ভারতীয় টিম ম্যানেজমেন্ট এর উচিত অবিলম্বে নতুন কোচ এবং অধিনায়ক আনা।এইদিন হরভজন সিং সাক্ষাৎকারে বলেছিলেন, “এই মুহূর্তে ভারতীয় টি-টোয়েন্টি দলে এমন একজন কোচ আনতে হবে যিনি সম্প্রতি ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এবং যার টি-টোয়েন্টি ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে যিনি হলেন আশীষ নেহেরা। এছাড়াও অধিনায়ক হিসেবে আই পি এল জয়ী অধিনায়ক হার্দিক পান্ডিয়াকে দায়িত্ব দেওয়া উচিৎ ভারতের।”

এইদিন হরভজন সিং বললেন, ” রাহুল দ্রাবিড় আর আমি একসঙ্গে অনেক ক্রিকেট খেলেছি। ও একজন দুর্দান্ত বুদ্ধিমান ক্রিকেটার। ওর ক্রিকেটীয় মস্তিষ্ক অসাধারণ। ওর প্রতি আমার যথেষ্ট সম্মান রয়েছে। কিন্তু বর্তমানে ভারতীয় দলের টি-টোয়েন্টি ফরমেটে এমন একজন কোচ দরকার যিনি সদ্য ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এবং যার টি-টোয়েন্টি ক্রিকেট সম্বন্ধে সঠিক ধারণা রয়েছে। এক্ষেত্রে আশীষ নেহেরাই ভারতের জন্য সবথেকে ভালো বিকল্প হতে পারে।”