বিশ্বকাপে ভারতের বিরুদ্ধে এই ভয়ঙ্কর দল নিয়ে নামছে পাকিস্তান, রয়েছে বিধ্বংসী পেসার

অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ ২০২২ এর অষ্টম আসর শুরু হতে আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষা।আগামী ২২ শে অক্টোবর থেকে টি টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে। অক্টোবরের ২২শে টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে মুখোমুখি হবে গত বারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া এবং রানার্স আপ টিম নিউজিল্যান্ড। তার ঠিক একদিন পর মানে ২৩ শে অক্টোবর বিশ্বকাপ অভিযান শুরু করতে চলেছে ভারতীয় দল। পাকিস্তানের বিরুদ্ধে হাই ভোল্টেজ ম্যাচ দিয়ে এবারের বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল।

এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর অনুষ্ঠিত হচ্ছে অস্ট্রেলিয়ায়। বর্তমানে কোভিড পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হওয়ার জন্য ক্রিকেটপ্রেমী দর্শকেরা ২০২২ এর টি-টোয়েন্টি বিশ্বকাপ স্টেডিয়ামে গিয়ে খেলা দেখতে পারবেন। এই কারণের জন্য স্বাভাবিক ভাবে বেশ উচ্ছ্বসিত ক্রিকেটপ্রেমী দর্শকরা। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের মত এবারের বিশ্বকাপের সবচেয়ে বড় আকর্ষণ ভারত বনাম পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচ।

এই ম্যাচ দেখার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছে অনেক ক্রিকেট প্রেমী দর্শক। ২০২২ এর বিশ্বকাপে এই দুই দল খুব শক্তিশালী। তবে বিশ্বকাপের ঠিক আগে ভাগ্যের পরিহাসে ভারতীয় দলের দুই জোরে বোলার যাশস্প্রীত বুমরাহ এবং দীপক চাহার চোট পেয়ে বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার জন্য কিছুটা হলেও ভারতের বোলিং দুর্বল হয়ে পড়েছে। অন্য দিকে চোট সারিয়ে পাকিস্তান দলে অন্তর্ভুক্তি ঘটেছে দলের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদির, এছাড়াও জানা গিয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান ফকর জমান চোট সারিয়ে দল যোগদান করবে বলে।

ভারতের বিরুদ্ধে পাকিস্তানের ম্যাচ বেশ কিছুদিন দেরি থাকা সত্বেও এখন থেকেই পাকিস্তান দল ভারতের বিরুদ্ধে শক্তিশালী প্লেয়িং ১১ সাজাতে শুরু করেছে।পাকিস্তান দলের ওপেনিং জুটি খুবই শক্তিশালী। একদিকে রয়েছেন অধিনায়ক বাবর আজম অপরদিকে রয়েছেন দুর্দান্ত ছন্দে থাকা মহম্মদ রিজওয়ান। মহম্মদ রিজওয়ান এখন টি-টোয়েন্টি ফরম্যাটের রাঙ্কিং এ নাম্বার ওয়ান ব্যাটসম্যান ও বাবর আজম টি টোয়েন্টি ফরম্যাটের তিন নম্বর রাঙ্কিংয়ের ব্যাটসম্যান।

এই দুই ব্যাটসম্যানই দীর্ঘ কয়েক বছর ধরে টি-টোয়েন্টি ক্রিকেটে ধারাবাহিকভাবে বড় বড় রান করে আসছেন। এখন দেখে নেওয়া যাক ভারতের বিরুদ্ধে বিশ্বকাপের গুরুত্বপূর্ণ ও হাইভোল্ট ম্যাচে কেমন হতে চলেছে পাকিস্তানের সম্ভাব্য প্লেয়িং ইলেভেন:- মহম্মদ রিজওয়ান, বাবর আজম, খুশদিল শাহ, ইফতিখার আহমেদ/ ফকর জমান, আসিফ আলি, শাদাব খান, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ ওয়াসিম, শাহীন শাহ আফ্রিদি, হারিফ রউফ ও মহম্মদ হাসনাইন।