লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

কার্তিক নাকি পন্থ! বিশ্বকাপে কাকে খেলালে ম্যাচ জিতবে ভারত, উদাহরণ দিয়ে ব্যাখ্যা করলেন সুরেশ রায়না

WhatsApp Group   Join Now আর কিছুদিন বাঁকি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু হতে চলেছে আগামী ২৩ শে অক্টোবর ...

Published on:

WhatsApp Group   Join Now

আর কিছুদিন বাঁকি অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর। ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ অভিযান শুরু হতে চলেছে আগামী ২৩ শে অক্টোবর পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ দিয়ে। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের প্রথম একাদশ কি হবে তাই নিয়ে নানান জল্পনা শুরু হয়েছে।

এবারে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলে রয়েছেন দুই উইকেট রক্ষক। একজন ঋষভ পন্থ অপরজন অভিজ্ঞ দীনেশ কার্তিক। এই দুজনের মধ্যে কাকে খেলানো হবে এই নিয়ে নানান প্রশ্ন ঘোড়াফেরা করছে ভারতীয় ক্রিকেট মহলে।

শেষ কয়েক মাসে টি-টোয়েন্টি ক্রিকেটে ভারতীয় দলের হয়ে বা আইপিএল -এ অভিজ্ঞ দীনেশ কার্তিক যে পারফরম্যান্স দেখিয়েছে তাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম একাদশে উইকেট রক্ষক ব্যাটসম্যান হিসাবে দীনেশ কার্তিকের সুযোগ পাওয়াটা এক প্রকার নিশ্চিত। দীনেশ কার্তিক প্রথম একাদশে সুযোগ পাওয়া মানে বসতে হবে ঋষভ পন্থকে।

তবে ভারতের প্রাক্তন ক্রিকেটার সুরেশ রায়না মনে করেন টি-টোয়েন্টি বিশ্বকাপে অভিজ্ঞ দীনেশ কার্তিকের থেকে ঋষভ পন্থকেই প্রথম একাদশে রাখা ভারতীয় দলের জন্য ভালো হবে। এই প্রসঙ্গে সুরেশ রায়না যুক্তি দেখিয়েছেন যে ভারতীয় দলের প্রথম ছয়জন ব্যাটারের মধ্যে কোন বাঁহাতি ব্যাটসম্যান নেই।

তাই ঋষভ পন্থ দলে থাকলে এই অভাব পূর্ণ হবে। এছাড়া অস্ট্রেলিয়ার মাটিতে ঋষভ পন্থের রেকর্ড যথেষ্ট ভালো। সেই কারণ ঋষভ পন্থকে প্রথম একাদশে রাখার দাবি জানিয়েছেন সুরেশ রায়না। একটি সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারের সময় সুরেশ রায়না বলেন, “অতীতে ভারতীয় ব্যাটিং লাইন আপ এর প্রথম ছয় ব্যাটসম্যানের মধ্যে তিনজন বাঁহাতি ব্যাটসম্যান ছিলেন। গৌতম গম্ভীর, যুবরাজ সিং এবং আমি।

আমরা জানি যে কোন দলের ক্ষেত্রে বাঁহাতি ব্যাটসম্যান কতটা গুরুত্বপূর্ণ। আর সেই কারণে আমি মনে করি বিশ্বকাপের মত এত বড় একটা টুর্নামেন্টে বিশেষ করে অস্ট্রেলিয়ার মাটিতে যেকোনো দলের কাছে বাঁহাতি ব্যাটসম্যান থাকা মানে বাড়তি সুবিধা। সেই কারণেই দীনেশ কার্তিকের থেকে ঋষভ পন্থকে এগিয়ে রাখছেন সুরেশ রায়না।”

About Author