ডেথ ওভারে ভারতের দুর্বল বোলিংপারফরম্যান্স আসন্ন টি-২০ বিশ্বকাপে ঋণাত্মক প্রভাব ফেলতে পারে–মত সাবা করিমের!

টি-টোয়েন্টি বিশ্বকাপের (T-20 World Cup) অষ্টম আসর শুধু সময়ের অপেক্ষা মাত্র। আর দুই সপ্তাহও নেই টি-টোয়েন্টি বিশ্বকাপের অষ্টম আসর শুরু হতে। প্রথম ম্যাচে ভারতের (India) প্রতিপক্ষ হবে পাকিস্তান (Pakistan)। এর আগে অস্ট্রেলিয়া (Australia) এবং বর্তমানে দক্ষিণ আফ্রিকা (South Africa) টি-টোয়েন্টি সিরিজে মেন ইন ব্লু জয় পেয়েছে। কিন্তু ইনিংসের শেষের দিকের বোলিং ভালো ছিল না। এই কারণেই দক্ষিণ আফ্রিকার সাথে টি-২০ সিরিজের শেষ ম্যাচে পরাজিত হয়েছে ভারত।

এই প্রসঙ্গে এবারে মুখ খুললেন সাবা করিম। ভারতের প্রাক্তন নির্বাচক সাবা করিমের মতে, ডেথ ওভারে ভারতের বোলিং পারফরম্যান্স ভালো নয়। এই দুর্বল বোলিং আসন্ন টি-২০ বিশ্বকাপে ঋণাত্মক প্রভাব ফেলতে পারে। তিনি এই প্রসঙ্গে বক্তব্য রেখেছেন।

ভারতের প্রাক্তন নির্বাচক সাবা করিম বলেন, “যদিও রোহিত শর্মা এটাকে অস্বীকার করার এবং বোলারদের আত্মবিশ্বাস দেওয়ার চেষ্টা করে, আমাদের ডেথ বোলিং একটি বড় সমস্যা। আমি মনে করি এটি টিম ম্যানেজমেন্ট এবং রোহিত শর্মার জন্য মাথাব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে। মনে হচ্ছে যখনই আমরা কোন গর্ত বোজানোর চেষ্টা করি, তখন অন্য একটি সমস্যা বের হয়ে আসে।

পাওয়ারপ্লেতে উইকেট নেওয়ার চেষ্টা করার ক্ষেত্রে আমরা বেশ ভালোই করছিলাম, আমরা সেখানে সমস্যা বন্ধ করতে পেরেছি এবং হঠাৎ করেই ডেথ ওভারে অনেক বেশি রান ফাঁস হওয়ার বিষয়টি আমাদের সামনে এসেছে। সুতরাং, যত তাড়াতাড়ি সম্ভব তাদের এই নিয়ে কাজ করা দরকার।”