লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

‘ভারত চার-পাঁচটি আন্তর্জাতিক দল নামাতে পারে মাঠে’

WhatsApp Group   Join Now ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার চলতি সিরিজের প্রথমার্ধ শেষ। তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারত ২-১ জিতেছে। এবার শুরু হয়েছে তিন ম্যাচের ...

Published on:

WhatsApp Group   Join Now

ভারতের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার চলতি সিরিজের প্রথমার্ধ শেষ। তিন ম্যাচের টি-২০ সিরিজ ভারত ২-১ জিতেছে। এবার শুরু হয়েছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। দিন দুয়েক আগে লখনউয়ের প্রথম ওয়ানডে ম্যাচে ভারতকে লড়াই করে হারতে হয়েছে। টসে হেরে প্রথমে ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা ৪০ ওভারে ৪ উইকেট হারিয়ে তুলেছিল ২৪৯ রান।

ভারত ২৪৯ রানের লক্ষ্য তারা করতে নেবে ইনিংস শেষ হয় ২৪০ রানে। ৯ রানে টেম্বা বাভুমার দল শিখর ধাওয়ানদের হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে আছে। লখনৌতে ওদিন বৃষ্টির জন্য ম্যাচ ৫০ ওভারের বদলে ৪০ ওভারের হয়। ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে আগামিকাল রাঁচিতে। তৃতীয় তথা সিরিজের শেষ ওয়ানডে ম্যাচটি হবে ১১ইঅক্টোবর (মঙ্গলবার) নয়াদিল্লিতে। রাঁচিতে বাভুমারা জিততে পারলেই ওয়ানডে সিরিজ জিতে নেবেন।

দক্ষিণ আফ্রিকা যেখানে পূর্ণশক্তির দল খেলাচ্ছে, সেখানে ভারতীয় দলে বিরাট কোহলি, রোহিত শর্মা, সূর্যকুমার যাদব, কে এল রাহুল,হার্দিক পাণ্ডিয়া, জসপ্রীত বুমরা, ভুবনেশ্বর কুমার বা মহম্মদ শামির মতো নাম নেই। বিরাট-রোহিতরা টি-২০ বিশ্বকাপ ২০২২ খেলার জন্য রয়েছেন অস্ট্রেলিয়ায়। ভারতে খেলা এই ভারতীয় দলকে অনেকেই দ্বিতীয় সারির দল বলছেন, সেখানে দক্ষিণ আফ্রিকার বাঁ-হাতি স্পিনার কেশব মহারাজ (Keshav Maharaj) বড় কথা বলে দিলেন।

শনিবার প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে প্রোটিয়া তারকা বলেন, ‘আমি কখনই এই ভারতীয় দলকে দ্বিতীয় সারির দল বলে মানি না। ভারতে এতই প্রতিভার প্রাচুর্য যে, ওরা এক সঙ্গে চার-পাঁচটি আন্তর্জাতিক দল মাঠে নামাতে পারে। প্রচুর ক্রিকেটারের আইপিএল ও আন্তর্জাতিক ক্রিকেট খেলার অভিজ্ঞতা রয়েছে। সব বিশ্বমানের পারফর্মাররা রয়েছে দলে। আমার সবসময় ভারতের বিরুদ্ধে খেলতে ভালো লাগে।

অবশ্যই ওদের বিরুদ্ধে খেলে প্রস্তুতি নেওয়া যায়। ওদের বিশ্বমানের ব্যাটিং লাইন-আপ রয়েছে।’ অন্যদিকে এই সিরিজ থেকে চোট পেয়ে ছিটকে গিয়েছেন দীপক চাহার। টিম ইন্ডিয়ার তারকা পেসার লখনউয়ের একানা স্টেডিয়ামে প্রোটিয়াদের বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচের আগেই চোট পান। চাহারের গোড়ালি ঘুরে যায় বলে প্রথম ম্যাচে খেলতে পারেননি তিনি। এবার দীপকের বিকল্প হিসাবে দলে এসেছেন ওয়াশিংটন সুন্দর।

২৩ বছর বয়সী তামিলনাড়ুর এই বোলিং অলরাউন্ডার সাত মাস আগে দেশের জার্সিতে শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সামনে টি-২০ বিশ্বকাপ তার আগেই জসপ্রীত বুমরা ও রবীন্দ্র জাদেজাকে হারিয়ে বড় ধাক্কা খেয়েছে ভারতীয় দল।তার পর ফের একবার চোটের কবলে দীপক চাহার। বিসিসিআই তাঁর চোট নিয়ে বিন্দুমাত্র ঝুঁকি নিতে নারাজ বলেই তাঁকে শেষ দু’টি ওয়ানডে না খেলিয়ে ওয়াশিংটনকে ডেকে নিল।

About Author