IND W vs BAN W: “এ তো মহিলা সেহওয়াগ মনে হচ্ছে…” শাফালির মারকুটে ইনিংসের ব্যাপক তারফ নেটিজেনদের !! দেখুন চিত্র

ভারতীয়(India) দল চলতি মহিলা এশিয়া কাপে(Asia Cup 2022) নিজেদের চতুর্থ ম্যাচ খেলেছে বাংলাদেশের(Bangladesh) বিরুদ্ধে। পাকিস্তানের(Pakistan) বিরুদ্ধে শেষ ম্যাচে লজ্জা জনক পরাজয়ের পরে টিম ইন্ডিয়া এদিন নির্ধারিত ২০ ওভারে প্রথমে ব্যাট করে ১৫৯ রান করে।

ব্যাট হাতে বড় রান টিম ইন্ডিয়ার হয়ে গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা ওপেনার শাফালি ভার্মা(Shafali Verma) পালন করেন। মারকুটে, শনিবার তিনি একটি হাফ সেঞ্চুরি করেন। এরপরেই শাফালি প্রশংসিত হচ্ছেন সোশ্যাল মিডিয়ায়। মূলত এই ম্যাচে তার জন্যই বড় রান গড়ে ভারত।

এবারের এই এশিয়া কাপে পাকিস্তানকে হারতে হয়, দুর্বল থাইল্যান্ডের কাছে। ঠিক তার পরের ম্যাচেই পাকিস্তান ভারতকে হারিয়ে দেয়। আগের ম্যাচে ভারতীয় ক্রিকেট দল পাকিস্তানের বিরুদ্ধে পরাজয়ের পর মুষড়ে পরে কিছুটা হলেও। এই অবস্থায় এশিয়া কাপ ২০২২ লড়াইয়ে ফেরার জন্য মহিলা টিম ইন্ডিয়ার কাছে একমাত্র রাস্তা ছিল এই ম্যাচ।

ভারতের অধিনায়ক হরমনপ্রীতি কৌর প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন এই ম্যাচে টস জিতে। বাংলাদেশের বোলারদের পরিণত করেন ক্লাব স্তরের প্লেয়ারে তাদের মারকাটারি স্টাইলে দলের ওপেনার স্মৃতি মান্ধানা এবং শাফালি ভার্মা। এই দুজন মিলে ১২ ওভারে ৯৬ রানের ঝড়ো জুটি গড়েন প্রথম উইকেটে।

প্রথম ধাক্কাটা ভারত খায় স্মৃতি মান্ধানা প্যাভিলিয়নে ফেরার সময়। শাফালি ভার্মা তার উইকেট হারায় ১১৪ রানের দলীয় স্কোরে। তবে তিনি ৪৪ বলে ৫৫ রানের একটি দুর্দান্ত ইনিংস আউট হওয়ার আগে খেলে যান। এরপর সমস্ত ভারতীয় ফেরা তার প্রশংসা সোশ্যাল মিডিয়ায় করতে শুরু করেছে।