লেটেস্ট খবরসাফল্যের খবর শিক্ষার খবরঅফবিটটেক নিউজ

BIG BREAKING !! ঘোষিত হলো নতুন BCCI সভাপতি, অবসান ঘটলো সৌরভ গাঙ্গুলীর জামানা !!

WhatsApp Group   Join Now অবশেষে ঘোষণা করা হলো বিসিসিআই এর বর্তমান প্রেসিডেন্টের নাম। বিগত তিন বছর ধরে এই গদি সামলিয়েছেন ভারতের অন্যতম সেরা অধিনায়ক ...

Published on:

WhatsApp Group   Join Now

অবশেষে ঘোষণা করা হলো বিসিসিআই এর বর্তমান প্রেসিডেন্টের নাম। বিগত তিন বছর ধরে এই গদি সামলিয়েছেন ভারতের অন্যতম সেরা অধিনায়ক ও কিংবদন্তি ক্রিকেটার সৌরভ গাঙ্গুলী। এই বছরের অক্টোবরে তার সময়কাল শেষ হয়েছে , তাকে চাইলে আবার বোর্ড প্রেসিডেন্ট করা যেত কিন্তু বোর্ডের ভিতরের সঠিক তথ্য জানা যায়নি। এই বিষয় নিয়ে চলছে একাধিক জল্পনা। ১৮ অক্টোবর বিসিসিআই-র ৯১ তম অ্যানুয়াল জেনারেল মিটিংয়ে ভারতীয় বোর্ডের সভাপতি নির্বাচন করা হলো।

ভারতীয় বোর্ডের 36 তম নতুন সভাপতি হিসাবে নির্বাচিত হলেন ১৯৮৩ সালের ওয়ার্ল্ডকাপ জয়ী দলের সদস্য রজার বিনি। বিশ্বকাপে ভারতের হয়ে সব থেকে বেশি ১৮ টি উইকেট নিয়েছিলেন তিনি। আজ ৬৭ বছর বয়সে বোর্ড প্রেসিডেন্ট হলেন রজার বিনি। বিসিসিআই তে এর আগে বিনি ভারতীয় দলের নির্বাচকের ভূমিকায় কাজ করেছেন।

২০১৯ সালের অক্টোবর মাসে সৌরভ গাঙ্গুলী ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট হিসাবে নির্বাচিত হয়েছিলেন। সৌরভ তার সভাপতির মেয়াদকালে খুবই ভালো কাজ চালিয়ে ছিলেন। এবার বোর্ডের দায়ভার রজার বিনির। রজার বিনি ভারতের হয়ে ২৭টি টেস্টে ৪৭ টি উইকেট নিয়েছিলেন এবং ৭২টি একদিনের খেলায় ৭৭ থেকে উইকেট পেয়েছেন তিনি।

সেক্রেটারি হিসাবে বহাল থাকলো জয় শাহ

জয় শাহ বর্তমান বোর্ডের সেক্রেটারি হিসাবে অব্যাহত রয়েছেন, সহ-সভাপতির পদ ধরে রেখেছেন রাজীব শুক্লাও। এছাড়া বিসিসিআই-এর কোষাধ্যক্ষ হিসাবে নিয়োগ করা হয়েছে অরুণ ধুমলকে, আবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের পরবর্তী চেয়ারম্যান হিসেবেও অরুণ ধুমলকে নিযুক্ত করা হয়েছে।

About Author