বিশ্বকাপের স্কোয়াড নিয়ে এবার মুখ খুললেন আকাশ চোপড়া! ঋষভ পন্থকে নিয়ে করলেন অবাক করা মন্তব্য

আর বেশি দেরি নেই ‘২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপ’(T-20 World Cup 2022) শুরু হতে। শিরোপা জেতার জন্য বিশ্বকাপে অংশগ্রহণকারী প্রতিটা দল মরিয়া হয়ে থাকবে। ইতিমধ্যেই তাদের শক্তিশালী স্কোয়ার্ড ঘোষণা করেছেন ভারত সহ অন্যান্য দলগুলি। এবং ক্রিকেট বিশেষজ্ঞ ও সাবেক ক্রিকেটাররা তাদের নিয়ে নিজেদের মতামত সামনে আনছে। সম্প্রতি মতামত সামনে এনেছে ভারতীয় প্রাক্তন ক্রিকেটার ও ক্রিকেট বিশেষজ্ঞ আকাশ চোপড়া(Akash Chopra)। সেখানে তিনি তুলে ধরেছেন নির্বাচনের ত্রুটি। আকাশ চোপড়া কি বলছেন আসুন জেনে নেই।

হ্যাঁ, ইতিমধ্যেই বিশ্বকাপের জন্য ভারতও তাদের শক্তিশালী স্কোয়ার্ড ঘোষণা করে দিয়েছে। আর অনেকেই নির্বাচন নিয়ে তাদের মতামত প্রকাশ করেছেন। এরই মধ্যে বিবৃতি দিয়েছেন ক্রিকেট সমালোচক আকাশ চোপড়া, ঋষভ পন্থ ও মহম্মদ শামিকে নিয়ে।

ভারত এশিয়া কাপের সুপারফোর থেকে ছিটকে যাওয়ার পর নির্বাচকদের পড়তে হয়েছে অনেক সমালোচনার মুখে। আকাশ চোপড়া এখানে বললেন, একটি অতিরিক্ত স্পিনার ভারতীয় দলের রাখা হয়েছে, তিনি এই সিদ্ধান্তের সাথে সহমত না। তিনি বললেন, ডেথ ওভারে হর্ষল প্যাটেল, মহম্মদ শামি, বুমরাহ ও ভুভি সবাই বল করতে পারবে এবং নতুন বলে সবাই উইকেট নেয়।

পিচের বিবৃতি দিতে গিয়ে তিনি বললেন অস্ট্রেলিয়ার পিচ হল বাউন্সার পিচ। এখানে বেশি কাজ করবে ফাস্ট বোলার। তার মতে যদি দুবাইয়ে ভারতীয় দল ঠিকঠাক থাকতো, তাহলে চিন্তা করতে হতো না অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ নিয়ে। অনেকটা অস্ট্রেলিয়ার মতো এখানকার পিচ। এখানে কাজ করবে, কম স্পিন, বেশি বাউন্স।

ইতিমধ্যেই অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের জোরে বলার শামি বিশ্বকাপের আগে অংশ হয়েছে। এদিকে আকাশ চোপড়া বিশ্বকাপে জায়গা না পাওয়াতে বললেন, বিশ্বকাপের অংশ তুমি যদি নাই হবে তাহলে ওই সিরিজের অংশ কেন করা হলো।

তিনি পন্থের ব্যাপারে বলতে গিয়ে বলেন, ও অন্যরকম খেলোয়াড়। ক্রিকেটের কঠিন খেলায় টেস্ট হচ্ছে খুঁজে পাওয়া মুশকিল যার সমাধান, তিনি সেদিক থেকে একজন অভিজ্ঞ। তিনি প্রস্তুত টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য, কিন্তু ফরম্যাটের DNA এই মুহূর্তে ক্র্যাক করতে পারেনি। তবে আগামী দিনে এই খেলোয়াড় সেরা হয়ে উঠবে। তিনি বললেন, এই খেলোয়াড়ি হয়তো দেখবেন ভবিষ্যতের অধিনায়ক।