১০০টি সেঞ্চুরি, রোহিতের ২০০ রানের রেকর্ড ভাঙলেও ভাঙবে না ধোনির এই বিশ্বরেকর্ড, গৌতম গম্ভীর

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের(T20 World Cup) শুরুটা ভারত(India) দুর্দান্ত করেছিল। পাকিস্তানকে বিশ্বকাপের প্রথম ম্যাচে হারিয়ে রোহিতের ভারত বিশ্বকাপ অভিযান শুরু করেছিল। ভারতীয় দলের পারফরম্যান্স বেশ ভালো ছিল গোটা টুর্নামেন্ট জুড়ে। তবে ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে হেরে ভারত এবারের বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে।

ইংল্যান্ডের কাছে সেমিফাইনালে ভারতকে ১০ উইকেটের লজ্জার হার শিকার করতে হয়েছে। নানান প্রান্ত থেকে ভারতের এই হারের পর নানা সমালোচনা হয়েছে। এবার ভারতের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর(Gautam Gambhir) এই প্রসঙ্গে মুখ খুললেন। এবার ধোনির প্রসঙ্গ টেনে গৌতম গম্ভীর ভারতের এই হারে সমালোচনা করেছেন। গম্ভীর এর মতে অনেক ক্রিকেটার আগামী দিনে আসবে যাবে কিন্তু কোন ক্রিকেটার ধোনির তৈরি করা একটি বিশেষ রেকর্ড কোনদিনই ভাঙতে পারবে না।

এদিন গৌতম গম্ভীর বললেন, “এমন কোন ক্রিকেটার আসবেন যিনি হয়তো রোহিত শর্মার থেকেও ওয়ানডে ফরমেটে বেশি ডবল সেঞ্চুরি করবে। কেউ হয়তো ১০০ টি সেঞ্চুরি করার রেকর্ড ভেঙ্গে দেবে। কেউ হয়তো বিরাটের থেকেও সুন্দর সেঞ্চুরি করবে। তবে ধোনির মতো তিনটি আইসিসি ট্রফি জেতা হয়তো কোন ক্রিকেটারের পক্ষেই সম্ভব হবে না।”

ভারতের অন্যতম সফল অধিনায়ক ধোনি। ভারত সব থেকে বেশি আইসিসি ট্রফি জিতেছে ধোনির নেতৃত্বে। ধোনি বিখ্যাত তার তীক্ষ্ণ ক্রিকেটীয় বুদ্ধি এবং শান্ত স্বভাবের জন্য। ধোনির নেতৃত্বে ২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০১১ সালে ওয়ানডে বিশ্বকাপ এবং ২০১৩ সালে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি জিতেছিল ভারত।